দেশের বাইরে প্রস্তুতি ক্যাম্প করবে বাংলাদেশ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৬

সাহস ডেস্ক

বিশ্বকাপ ও নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে মিরপুর স্টেডিয়ামে টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামের অধীনে তিনদিনের প্রস্তুতি ক্যাম্প করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু বৃষ্টির কারণে প্রথম দুই দিনই বাধাগ্রস্থ হওয়ায় দেশের বাইরে এ প্রস্তুতি ক্যাম্প করার পরিকল্পনা করা হচ্ছে, এমনটা জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (১২ সেপ্টেম্বর) থেকে শুরু প্রস্তুতি ক্যাম্পটি চলার কথা ছিল বুধবার (১৪ সেপ্টেম্বর) পর্যন্ত। সেটি মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দেখতে এসেছিলেন বিসিবি সভাপতি। তবে সকাল থেকেই টানা বৃষ্টিতে ম্যাচ আবহে অনুশীলন করতে পারেননি ক্রিকেটাররা। ইনডোর ও জিমনেসিয়ামেই সময় কাটিয়েছেন তারা। মঙ্গলবার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে মিটিং শেষে সাংবাদিকদের পাপন বলেন, ‘বৃষ্টির কারণে যে পরিকল্পনা ছিল, শ্রীরাম ক্রিকেটারদের দেখবে, সেটির কিছুই হচ্ছে না। এ কারণে অন্য জায়গায় ক্যাম্প করার চিন্তা করছি। সম্ভাব্য জায়গা দেখা হচ্ছে, আগামীকালের (বুধবার) মধ্যেই জানিয়ে দেয়া হবে।’

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস, দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং শ্রীরামকে নিয়ে সভায় বসেন বিসিবি সভাপতি। বিসিবি সূত্রে জানা গেছে, ক্যাম্পের ভেন্যু হিসেবে দুই তিনটি দেশের সঙ্গে কথা চলছে বিসিবির। সম্ভাব্য তালিকায় আছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই বা আবুধাবি। সেখানে গিয়ে প্রস্তুতি ম্যাচও খেলতে পারে বাংলাদেশ দল। এছাড়া ভাবনায় আছে ওমান ও সিঙ্গাপুর।

বোর্ড প্রধান জানান, ২২ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। দেশের বাইরের ওই ক্যাম্প শেষ করে ২ অক্টোবর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে যাবেন সাকিব আল হাসানরা। ৭ অক্টোবর শুরু হবে নিউজিল্যান্ড-পাকিস্তান-বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ। আগামীকালই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করা হবে।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। ৯ ও ১২ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ খেলে ১৩ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে আরেক ম্যাচ খেলবে বাংলাদেশ। ফাইনালে উঠলে খেলা আছে ১৪ অক্টোবরও। এই টুর্নামেন্ট শেষ করেই বিশ্বকাপের আনুষ্ঠানিক শিডিউলে প্রবেশ করতে হবে সাকিবের দলকে। ১৭ ও ১৯ অক্টোবর আইসিসির অফিসিয়াল ওয়ার্মআপে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, হোবার্টে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত