বাংলাদেশ দলকে ছক্ক মারা শেখাবেন সিডন্স

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ২০:১৫

সাহস ডেস্ক

বাংলাদেশ দলের জন্য পাওয়ার হিটিংয়ের সমস্যা কাটাতে একজন বিশেষজ্ঞ কোচেরও দরকার অনুভব করেছিল বিসিবি। তবে বর্তমান জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স এ ব্যাপারে আশ্বস্ত করায় পাওয়ার হিটিং কোচ নিয়োগের পরিকল্পনা থেকে সরে এসেছে বোর্ড। নিজেকে পাওয়ার হিটিংয়ে বিশেষজ্ঞ বলে বিসিবিকে ব্যাটিং কোচ জেমি সিডন্স জানিয়েছেন, ব্যাটসম্যানদের ছক্কা মারার সমস্যাটা তিনিই দূর করতে চান।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ ও নতুন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে এক সভা শেষে এ কথা জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

পাওয়ার হিটিংয়ের জন্য বিশেষজ্ঞ কোচ আনার কথা ভেবেছিল বোর্ড, কিন্তু এ ব্যাপারে জেমি সিডন্সই স্পেশালাইজড জানিয়ে পাপন বলেন, ‘কদিন আগে জেমি সিডন্স আমার বাসায় এসেছিল। কিছু বিষয় নিয়ে আমরা আলোচনা করছিলাম। যদি আমরা জিততে চাই বা ভালো করতে চাই টি-টোয়েন্টির ভাবনাটা পরিবর্তন করতে হবে। এটার কোনো বিকল্প নেই। ১৩০ করে তো ম্যাচ জিততে পারবেন না। আমাদের ১৮০-২০০ করতে হবে। এটা মাথায় রাখতে হবে। এখন আমাদের যে পরিকল্পনা ওইটা করার কোনো লক্ষণই দেখছি না। এটা নিয়ে নতুন করে কী করা যায় এটা নিয়ে আমরা আলোচনা করেছি। তখন জেমি এসে বলল যে সে নাকি এটাতে (পাওয়ার হিটিংয়ে) খুবই আগ্রহী।’

বিসিবিরও সিডন্সের প্রস্তাব পছন্দ হয়েছে। জিম্বাবুয়ে সফরের পর থেকে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে সিডন্সকে পাওয়ার হিটিং কোচের ভূমিকাতে দেখা যাচ্ছে। বোর্ড সভাপতি বলেন, ‘আমরা একটা পাওয়ার হিটিং কোচ নিয়ে আলোচনা করছিলাম। তখন জেমি বলল তার নাকি এটাতে বিশেষত্ব আছে। তাই আমরা এই এশিয়া কাপটা দেখছি। আমাদের লক্ষ্য হচ্ছে পরবর্তী বিশ্বকাপ। কারণ খেলা অস্ট্রেলিয়ায়, সেখানে চ্যালেঞ্জও বেশি। ওই সব জায়গায় তো আমরা এমনিতেই স্ট্রাগল করি। সেটার কথা মাথায় রেখে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, ‘এই এশিয়া কাপে আমরা কিছু জিনিস পরিবর্তন করে দেখতে চাচ্ছি যে সব ঠিক আছে কি না। আর বেশি সময়ও হাতে নেই। হুট করে যে একজন কোচ এনে সব উন্নতি করে ফেলব এটা ভাবা ঠিক হবে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত