পোশাক শ্রমিকদের বেতন পরিশোধের জন্য তিন দিন খোলা থাকবে ব্যাংক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ০০:১৯

সাহস প্রতিবেদক
ছবি: সংগৃহীত

পোশাক শ্রমিকদের বেতন, ঈদ বোনাস, ভাতা ও রপ্তানি বিল পরিশোধের জন্য বিশেষ ব্যবস্থায় ৫, ৬ ও ৭ এপ্রিল তফসিলি ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।
গতকাল রোববার কেন্দ্রীয় ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন-এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ব্যাংকগুলোর শীর্ষ নির্বাহীদের কাছে পাঠিয়েছে।
কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, এসব দিন  সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সীমিত আকারে ব্যাংক খোলা থাকবে।
এতে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা ও নারায়ণগঞ্জ এবং চট্টগ্রামে অবস্থিত ব্যাংকের শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে গতকাল রোববার থেকে আগামী ৯ এপ্রিল পর্যন্ত (সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত) ৮০টি শাখায় নতুন নোট বিতরণ করবে ব্যাংক। 
গত ২০ মার্চ বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানায়।
কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩১ মার্চ থেকে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারের মাধ্যমে জনসাধারণের মধ্যে নতুন নোট বিনিময় করা হবে। এছাড়া ঢাকা শহরের বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের ৮০টি শাখা থেকেও আলোচিত সময়ে ৫, ১০,২০, ৫০ টাকা ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট প্রতিটি এক প্যাকেট করে বিশেষ ব্যবস্থায় বিনিময় করা হবে।
তবে একজন ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত