জাতীয়করণ ও ঈদ বোনাস দাবিতে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরিরা

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৪:৪১

সাহস ডেস্ক
চাকরি জাতীয়করণ, ঈদ বোনাস পুনর্বহালসহ ৪ দফা দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমন্বয় পরিষদ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম-প্রহরীদের চাকরি জাতীয়করণ, ঈদ বোনাস পুনর্বহালসহ ৪ দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমন্বয় পরিষদ। জাতীয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করছেন বলে গণমাধ্যমকে রোববার বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম প্রহরী সমন্বয় পরিষদের ব্যানারে সভায় বক্তব্য দেন সংগঠনের আহ্বায়ক মামুন সরদার, সদস্য সচিব আব্দুর রহমান, যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ও শামীম রেজা প্রমুখ।

তারা বলেন, ২০১৩ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয় দপ্তরি কাম-প্রহরী আউটসোর্সিং নীতিমালার অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগে প্রাধানমন্ত্রী শেখ হাসিনা সৃজিত পদে ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরীকে নিয়োগ দেয়া হয়। তারা ৩৭ হাজার দপ্তরি কাম-প্রহরী আওয়ামী লীগ পরিবারের সন্তান। 

তারা আরও বলেন, সরকারের আস্থা অর্পণ ও নির্ভর করে দীর্ঘ ১১ বছর আউটসোর্সিং নীতিমালায় জীবনের ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক ২৪ ঘণ্টা অমানবিক দায়িত্ব পালন করে আসছি। এমন অবস্থায় চাকরি জাতীয়করণ ও ঈদ বোনাস পুনঃবহালসহ ৪ দফা দাবি বাস্তবায়নে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা। 

তাদের দাবিগুলো হলো- চাকরি জাতীয়করণ, উৎসব, বৈশাখী ও শিক্ষা ভাতা প্রদান, ২০২৩ সাল থেকে সরকার ঘোষিত ৫ শতাংশ হারে প্রণোদনা প্রদান এবং সার্বক্ষণিক ২৪ ঘণ্টা দায়িত্ব পালন থেকে মুক্তি দিয়ে শ্রম আইন অনুযায়ী দায়িত্ব পালনের সুযোগ দেয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত