সালাহর জোড়া গোলে শীর্ষ তিনে লিভারপুল

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৮

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে মোহামেদ সালাহর জোড়া গোলে ওয়েস্ট হ্যামের মাঠে তাদেরকেই হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীতে উঠে এসেছে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। এনিয়ে টানা দুই ম্যাচ জিতেছে অলরেডরা। গত পাঁচ ম্যাচে দুটি হার একটি ড্র ও দুটি ম্যাচ জিতেছে লিভারপুল।

রবিবার (৩১ জানুয়ারি) লন্ডন স্টেডিয়ামে স্বাগতিক ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এই জয়ে জোড়া গোল করেছেন মোহামেদ সালাহ ও একটি গোল করেছেন 

এর আগে একটা গোলের জন্য হাহাকার পড়ে গিয়েছিল লিভারপুল-শিবিরে। ফর্মে ছিলেন না মানে-সালাহরা। মাঝে একুশ বছরের মধ্যে এই প্রথমবার লিভারপুল টানা চার লিগ ম্যাচে গোলহীন থেকেছে। ২০০০ সালের মে মাসে সদ্য প্রয়াত ফরাসি ম্যানেজার জেরার্ড হুলিয়েরের অধীনে এমন গোলহীন অধ্যায় কাটিয়েছিল দলটা। গোলখরা থেকে মুক্তি মিলেছিল গত মাসেই, টটেনহামের বিপক্ষে ৩-১ গোলে পাওয়া জয়ে। গত রাতেও ইংলিশ লিগে ওয়েস্ট হামের বিপক্ষেও তারা একই ব্যবধানে জিতেছে লিভারপুল।

এদিন দুই দল মিলিয়ে মোট ৬টি গোল হয়েছে। সব গোল হয়েছে বিরতির পর। প্রথমার্ধে দুই দলই সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে ফিরে প্রথমে এগিয়ে যায় লিভারপুল।

ম্যাচের ৫৭ মিনিটে জেমস মিলনারকে উঠিয়ে তরুণ কার্টিস জোন্সকে মাঠে নামিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ। জোন্স নেমেই বল নিয়ে এক টান দিয়ে চলে গেলেন ওয়েস্ট হামের বিপৎসীমার মধ্যে, বল পাঠালেন ডান দিকে থাকা মোহাম্মদ সালাহর দিকে। শতকরা নব্বই ভাগ সময়ে উইঙ্গাররা এমন জায়গা থেকে ক্রস করেন, কিন্তু সালাহ করলেন না। আস্তে আস্তে বাঁ দিকে কাট-ইন করে ঢুকে পড়লেন ডি-বক্সে। গুনে গুনে ছয়জন ওয়েস্ট হাম খেলোয়াড়ের মাঝখান দিয়ে অল্প একটু জায়গা পেয়েই বাঁ পায়ের বাঁকানো শটে বল জড়ালেন গোলপোস্টের ওপরের এক কোনায়। এতেই এগিয়ে যায় লিভারপুর।

তার ১১ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন সালাহ নিজেই। ম্যাচের ৬৮ মিনিটে জারদান শাকিরির পাসে গোল করে দলকে আরো এগিয়ে দিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন এই মিশরীয় তারকা।

পরে ম্যাচের ৮৪ মিনিটে বড় জয়সূচক গোলটি করেন ভাইনালডাম। ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষের রক্ষণভাগের একাধিক খেলোয়াড়ের মধ্যে ওয়ান-টু করতে করতে রবার্তো ফিরমিনো, ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড ও অ্যালেক্স অক্সলেড চেম্বারলিন গোলটি করান জর্জিনিও ভাইনালডমকে দিয়ে। যদিও তার তিন মিনিট পর ওয়েস্ট হামের ওয়েলশ ডিফেন্ডার ক্রেইগ ডসন গোল করলেও সেটা লন্ডনের ক্লাবটাকে সান্ত্বনার চেয়ে বেশি কিছু দিতে পারেনি। অবশেষে এই ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠে এসেছে লিভারপুল। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে ওয়েস্ট হাম। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে অর্থাৎ ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত