অবশেষে জয়ে ফিরলো লিভারপুল

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২১, ১৩:২৬

সাহস ডেস্ক

অবশেষে জয়ে ফিরলো গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে স্বাগতিক টটেনহ্যাম হটস্পারদের হারিয়ে টানা পাঁচ ম্যাচ পর জয়ে ফিরলো লিভারপুল।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে জোসে মরিনিওর শিষ্যদের ৩-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ম্যাচে অলরেডদের হয়ে একটি করে গোল করেন রবের্তো ফিরমিনো, ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড ও সাদিও মানে। আর স্পারদের হয়ে একমাত্র গোলটি করেন পিয়েরি-এমিলি হজবার্গ।

এর আগের পাঁচ ম্যাচের দুটিতে তারা হেরেছিল লিভারপুল, আর ড্র করেছিল তিনটিতে। এছাড়া লিগে ৪ ম্যাচের গোলখরাও কাটিয়েছে তারা।

এদিন টটেনহ্যামের মাঠে বেশ আধিপত্য দেখিয়ে খেলা শুরু করে অলরেডরা। প্রথমে এগিয়েও যায় তারা। বিরতিতে যাওয়ার আগে যোগ করা সময়ের ৪৫+৪ মিনিটে রক্ষণভাগ থেকে বাঁ উইংয়ে থাকা সাদিও মানের কাছে নিখুঁত একটা লং পাস পাঠালেন লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন। মানে আবার ডি-বক্সে স্ট্রাইকার রবার্তো ফিরমিনোর দিকে নিচু করে ক্রস বাড়ান। এই ক্রস থেকে বল পেয়ে টটেনহ্যামের গোলরক্ষক উগো লরিস আর সেন্টারব্যাক এরিক ডায়ারকে বোকা বানিয়ে বল জালে জড়ান ব্রাজিলীয় তারকা রবের্তো ফিরমিনো। এতে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল। তবে বিরতির আগে অনেক গোলের সুযোগ নষ্ট করেছে অলরেডরা।

বিরতি থেকে ফিরে এসেই ব্যবধান দ্বিগুণ করে লিভারপুল। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে মানের শট টটেনহ্যাম গোলরক্ষক রুখে দিলেও ফিরতি শটে গোল করেন ইংলিশ ডিফেন্ডার আলেকজান্ডার-আর্নল্ড। এতে ২-০তে এগিয়ে যায় লিভারপুল।

তার দুই মিনিট পরেই অবশ্য ব্যবধান কমায় স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ডাচ মিডফিল্ডার পিয়েরে এমিল হইবিয়ার।

তবে ম্যাচের ৬৫ মিনিটে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন সাদিও মানে। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জালে পাঠান এই সেনেগালিজ ফরোয়ার্ড।

এ জয়ে ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ৬ষ্ঠ স্থানে আছে টটেনহ্যাম। ২০ ম্যাচ খেলে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৫ম স্থানে আছে ওয়েস্ট হাম। সমান ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে আছে লেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলে দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত