ক্লাবের ইতিহাসে টানা জয়ের রেকর্ড এখন ম্যানসিটির

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২১, ১৬:৫১

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের একমাত্র গোলে তলানিতে থাকা শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা আরো মজবুত করল ম্যানচেস্টার সিটি। এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১২ ম্যাচে অপরাজিত থাকল পেপ গার্দিওলার দল। ক্লাবের ইতিহাসে এটাই টানা জয়ের রেকর্ড।

শনিবার (৩০ জানুয়ারি) রাতে ইতিহাদ স্টেডিয়ামে শেফিল্ড ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রিমিয়ার লিগে ২০০৭ সালের আগস্ট এবং অক্টোবরের মধ্যবর্তী সময়ে টানা জয়ের কীর্তি গড়েছিল আর্সেনাল। তবে চলতি জানুয়ারি মাসে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত টানা ৯ ম্যাচে জয় পেয়েছে সিটি। ক্লাবের ইতিহাসেই এক মাসে এত জয় এই প্রথম। শুধু কি তাই, ১৮৮৮ সালে ইংল্যান্ডের ফুটবল লিগ চালুর পর এক মাসে সর্বোচ্চ রেকর্ডও এটাই।

এদিন ম্যাচের শুরু থেকেই শেফিল্ডের রক্ষণে দুর্দান্ত আক্রমণ চালিয়েছে সিটি। এতে ফলও আসে তারাতারি। শুরুতেই এগিয়ে যায় সিটিজেনা। ম্যাচের ৯ম মিনিটে ফেরান তোরেসের উঠিয়ে দেওয়া বল হেডে ক্লিয়ার করতে পারেননি শেফিল্ডের ডিফেন্ডার আম্পাডু। বল চলে যায় বক্সের ভেতরে। সেখানেও প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে পরাস্ত করে তোরেস বল বাড়িয়ে দেন ছোট বক্সে থাকা জেসুসের দিকে। ব্রাজিলিয়ান স্ট্রাইকারের প্রথম ছোঁয়ায় বল পার না হলেও দ্বিতীয় চেষ্টার সময় প্রতিপক্ষের গোলরক্ষক এগিয়ে আসায় একদম কাছ থেকে লক্ষ্যভেদ করেন। এতে ১-০তে এগিয়ে যায় সিটি। পরে পুরো ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টা সিটি।

তার আগে ফিনিশিংয়ের অভাবে বেশকিছু সুযোগও নষ্ট করে সিটি। দ্বিতীয়ার্ধে জেসুস আরও একবার গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষক তার শট ঝাঁপিয়ে ফেরান। পরে আরও কয়েকবার সিটির আক্রমণের সামনে দেয়াল হয়ে দাঁড়ান শেফিল্ড গোলরক্ষক। হাতে গোনা কয়েকটি সুযোগ শেফিল্ডও পেয়েছিল। কিন্তু সমতায় ফিরতে পারেনি।

এই জয়ে ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ২০ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল। শেফিল্ড ইউনাইটেড ২১ ম্যাচ খেলে মাত্র ৮ পয়েন্ট নিয়ে টেবিলের একদম তলানিতে আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত