উৎসব মুখর ঢাকা জেলা আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২২, ১৫:৪৬

সাহস ডেস্ক

আওয়ামী লীগের ঢাকা জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়েছে। এ সম্মেলনে পৌঁছেছেন দলের কেন্দ্রীয় নেতারা। এ ছাড়া, খণ্ড খণ্ড মিছিল নিয়ে এসেছেন ঢাকার ৫টি উপজেলার নেতা-কর্মীরা।

শনিবার (২৯ অক্টোবর) বেলা সোয়া দুইটায় রাজধানীর শেরে বাংলা নগরে পুরাতন বাণিজ্য মেলার মাঠে এই সম্মেলন শুরু হয়।

আগত নেতা কর্মীদের বেশির ভাগই আগে থেকেই ঠিক করে দেয়া সবুজ, হলুদ বিভিন্ন রঙের টি শার্ট পরে এসেছেন। সম্মেলনে কোন উপজেলার নেতা কর্মীরা কোথায় বসবেন তাও আগেই ঠিক করে রাখা হয়। নেতা কর্মীরাও সম্মেলনস্থলে এসে নির্ধারিত চেয়ারে বসেছেন।

জেলা আওয়ামী লীগের এই সম্মেলনে বেলা পৌনে একটা থেকে দলটির নেতা কর্মীরা আসা শুরু করেন। ঢোল বাজিয়ে, ব্যান্ড পার্টি নিয়ে অনেক ইউনিটের নেতা কর্মীরা এতে অংশ নেন। সরেজমিনে দেখা যায়, দলীয় ও জাতীয় পতাকা, বেলুন উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। এ সময় পরিবেশন করা হয় জাতীয় সংগীত ও দলীয় সংগীত। গানের তালে তালে নৃত্য পরিবেশন করেন শিল্পীরা। জাতীয় সংগীত পরিবেশনের সময় সম্মেলনে অংশ নেয়া নেতা কর্মীরা দাঁড়িয়ে দেশের পতাকার প্রতি শ্রদ্ধা জানান।

সম্মেলনের জন্য নৌকার আদলে বড় আকৃতির মঞ্চ তৈরি করা হয়েছে। মূল মঞ্চের সামনে রাখা হয়েছে ২৫ হাজার চেয়ার। ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মঞ্চের দক্ষিণ পাশে স্থাপন করা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ। সেখানে অবস্থান নিয়েছেন পুলিশের সদস্যরা। নারী ও পুরুষের জন্য তৈরি করা হয়েছে আলাদা শৌচাগার। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের জন্য মূল মঞ্চের সামনে আরেকটি ছোট মঞ্চ তৈরি করা হয়েছে।

সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য কামরুল ইসলাম। প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সম্মেলনের সভাপতিত্ব করবেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ। সঞ্চালনা করবেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত