সন্ত্রাসী ও পুলিশের সংঘর্ষে নিহত ১৩

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৩:০৮

আন্তর্জাতিক ডেস্ক

অপরাধী দলের প্রধানকে গ্রেফতারের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) ব্রাজিলের রিও ডি জেনিরোর উত্তর-পূর্বে সাও গনসালো শহরের শ্রমিক শ্রেণির আবাসিক এলাকা সালগেইরোতে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, অপরাধী দলের প্রধানকে গ্রেফতারের সময় পুলিশের ওপর হামলা করে অপরাধী চক্রের সদস্যরা। এ সময় পুলিশ পাল্টা গুলি চালালে সন্দেহভাজন অপরাধীরা নিহত হন। ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রাজ্য পারায় মাদক চক্রের মূল হোতা হিসেবে অভিযুক্ত লিওনার্দো কস্তা আরাউজো লুকিয়ে থাকার খবরে সেখানে অভিযান চালায় পুলিশ। সংঘর্ষে আরাউজোও নিহত হয়েছেন। সাম্প্রতিক বছরগুলোতে পারায় বেশ কয়েকজন পুলিশ অফিসারের মৃত্যুর সঙ্গে তার জড়িত থাকার অভিযোগ ছিল। পুলিশ জানিয়েছে, আরাউজোকে গ্রেফতারে বৃহস্পতিবার চালানো এই অভিযানে হেলিকপ্টার ও সাঁজোয়া যান ব্যবহার করা হয়। রিও ডি জেনিরোর রাজ্য পুলিশ শহরের বিস্তীর্ণ এলাকাগুলোতে নিয়মিতভাবে অভিযান চালায়।

রিও ডি জেনিরো রাজ্যের গভর্নর ক্লাউজো কাস্ত্রো সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে লিখেছেন, ‘অন্য রাজ্যগুলো থেকে আসা দস্যুদের আস্তানা হিসেবে রিওকে ব্যবহার করতে দেব না আমরা।’

পুলিশ জানিয়েছে, অপরাধের সঙ্গে কোনো সম্পর্ক নেই এমন তিনজন স্থানীয় বাসিন্দা সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

সাহস২৪.কম/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত