জরিমানার অর্থ জোগাতে বাইবেল বিক্রির পোস্ট ট্রাম্পের

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ২৩:২০

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশালে গত মঙ্গলবার একটি ভিডিও পোস্ট করে তার সমর্থকদের ‘গড ব্লেস দ্য ইউএসএ বাইবেল’ কেনার আহ্বান জানান।

যুক্তরাষ্টের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খ্রিস্ট ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মগ্রন্থ বাইবেল বিক্রি করা শুরু করেছেন। সমালোচকরা বলছেন, জরিমানার অর্থ যোগাতে তার এই উদ্যোগ। 
গতকাল বুধবার মার্কিন সংবাদমাধ্যম এপি এই তথ্য জানিয়েছে। গত মাসে নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন নিশ্চিত করেছেন ট্রাম্প।
ট্রাম্প তার নিজস্ব সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশালে মঙ্গলবার একটি ভিডিও পোস্ট করে তার সমর্থকদের ‘গড ব্লেস দ্য ইউএসএ বাইবেল’ কেনার আহ্বান জানান।
কান্ট্রি গায়ক লি গ্রিনউডের দেশাত্মবোধক গান ‘গড ব্লেস দ্য ইউএসএ’র অনুপ্রেরণায় বাইবেলের এই সংস্করণটি প্রকাশ করা হয়েছে। ডোনাল্ড ট্রাম্প তার প্রায় প্রতিটিই সমাবেশেই অন্তত একবার এই গান বাজানোর ব্যবস্থা রাখেন। গ্রিনউডও ট্রাম্পের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে বেশ কয়েকবার যোগ দিয়েছেন।
ট্রাম্প লেখেন, ‘পবিত্র সপ্তাহ শুভ হোক! আসুন আমরা (যুক্তরাষ্ট্রের নাগরিকরা) আবারও প্রার্থনায় নিয়োজিত হই। গুড ফ্রাইডে ও ইস্টারের আগে আমি আপনাদের সবাইকে গড ব্লেস দ্য ইউএসএ বাইবেলের একটি করে কপি সংগ্রহ করার জন্য উৎসাহিত করছি।’
ভিডিও ও পোস্টের সঙ্গে দেওয়া লিংকে ক্লিক করলে একটি গডব্লেসদ্যইউএসএ ডট কম নামের ওয়েবসাইট ওপেন হয়। সেখানে দেখা যায়, ৫৯ ডলার ৯৯ সেন্ট দামে বাইবেলের কপিটি অর্ডার করা যাচ্ছে।
বিশ্লেষকরা জানান, এমন সময় ডোনাল্ড ট্রাম্প এই উদ্যোগ নিয়েছেন যখন তিনি বড় আকারে নগদ অর্থের সংকটে আছেন। একইসঙ্গে চারটি ফৌজদারি অভিযোগ ও অন্যান্য নাগরিক অভিযোগের আইনি লড়াইয়ে প্রচুর অর্থ ব্যয় হচ্ছে সাবেক প্রেসিডেন্টের।
গত সোমবার নিউইয়র্কের আপিল আদালতের বিচারক ৪৫ কোটি ৪০ লাখ ডলারের বদলে আপাতত সাড়ে ১৭ কোটি ডলার অর্থ বা সমমানের বণ্ড দেওয়ার নির্দেশ দিলে কিছুটা স্বস্তি পান ট্রাম্প। এই অর্থ পরিশোধের জন্য ১০ দিন সময় পাচ্ছেন তিনি।
ইতোমধ্যে লেখিকা ই. জিন ক্যারলের আনা মানহানির মামলা সূত্রে ৯ কোটি ২০ লাখ ডলারের বন্ড জমা দিয়েছেন ট্রাম্প।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত