৩৫০০ রুশ সেনা হত্যা ও ২০০ বন্দির দাবি ইউক্রেনের

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২২, ১৫:১৩

সাহস ডেস্ক

রাজধানী কিয়েভে রাশিয়ার সামরিক বাহিনীর সঙ্গে ইউক্রেনীয় সামরিক বাহিনীর তীব্র সংঘর্ষের মধ্যে ইউক্রেন দাবি করেছে, রুশ আক্রামণ শুরুর পর পাল্টা হামলায় রাশিয়ার সাড়ে তিন হাজার সেনা হত্যা করা হয়েছে। এ ছাড়া রুশ বাহিনীর যেসব ক্ষতিগ্রস্থ হয়েছে সেটাও তুলে ধরা হয়েছে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ইউক্রেনের সামরিক বাহিনীর ফেসবুক পেজে দেওয়া এক পোস্টের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ইউক্রেনে হামলা শুরুর পর থেকে আজ পর্যন্ত ৩৫০০ হাজারেরও বেশি রুশ সেনা নিহত হয়েছে। এছাড়া আরও প্রায় ২০০ রুশ সেনাকে বন্দি করা হয়েছে। এ ছাড়াও রাশিয়া এখন পর্যন্ত ১৪টি যুদ্ধবিমান, ৮টি হেলিকপ্টার এবং ১০২টি ট্যাংক হারিয়েছে। অবশ্য ইউক্রেনের এসব দাবির সত্যতা যাচাই করতে পারেনি বিবিসি।

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ যুদ্ধে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির সম্পর্কে কিছুই জানায়নি রাশিয়া। এদিকে আজ কৃষ্ণসাগর থেকে ইউক্রেনের রাজধানী কিয়েভ লক্ষ্য করে একাধিক ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে জানা যাচ্ছে।

বিবিসির প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এ ছাড়া ইউক্রেনের একাধিক অঞ্চলে বিমান হামলা চালাচ্ছে রাশিয়া। এতে যুদ্ধ–সহিংসতার বিস্তৃতি ছড়াচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত