বিশ্বে আক্রান্ত ১৫ কোটি ছাড়াল

প্রকাশ : ৩০ এপ্রিল ২০২১, ১৩:১৬

সাহস ডেস্ক

বিশ্বব্যাপী করোনার সংক্রমণে আরও মারা গেছেন প্রায় ৩১ লাখ ৬৬ হাজার মানুষ। আক্রান্ত হয়েছেন ১৫ কোটির বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি ৭৫ লাখের বেশি। এছাড়াও বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ কোটি পাঁচ লাখ ৩০ হাজার ৭৮৩ জন এবং মারা গেছেন ৩১ লাখ ৬৫ হাজার ৯৭৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট কোটি ৭৫ লাখ ৭০ হাজার ৮১৬ জন।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন তিন কোটি ২২ লাখ ৮৮ হাজার ৯০৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৭৫ হাজার ১৯৩ জন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে বলা হয়েছে, আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন এক কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন। মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন দুই লাখ আট হাজার ৩৩০ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৩ লাখ ৮৪ হাজার ৪১৮ জন।

জনস হপকিনসের হিসাবে, মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ৯০ হাজার ৬৭৮ জন এবং মারা গেছেন চার লাখ এক হাজার ১৮৬ জন। সুস্থ হয়েছেন এক কোটি ২৯ লাখ ৪২ হাজার ৮১ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দুই লাখ ১৬ হাজার ৪৪৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৪০ হাজার ৯৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬১ হাজার ৮৬১ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত