বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে সিরিজ জিতল ইংল্যান্ড (ভিডিও)

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩০

সাহস ডেস্ক

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জস বাটলারের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা জয়ে সিরিজ জিতে নিল স্বাগতিক ইংল্যান্ড।

রবিবার (৬ সেপ্টেম্বর) রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে ইংলিশরা।

এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে অস্ট্রেলিয়া। তবে শুরুতে ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র ৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে অজিরা। ৩০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলা অজিরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। এর মধ্যেই ৩৩ বলে ৪০ রানের ইনিংস খেলেন অজি অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চ। ৩৫ রান আসে মার্কাস স্টয়নিসের ব্যাট থেকে। শেষে ইংলিশদের ১৫৮ রানের টার্গেট দেয় অজিরা।

অস্ট্রেলিয়ার ১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে ও ৭ বল হাতে রেখে ১৫৮ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। তবে ইনিংসের তৃতীয় ওভারেই হিট উইকেট হয়ে বিদায় নেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। এরপর ধৈর্যের প্রতিমূর্তি হয়ে দাভিদ মালানের সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন বাটলার।

৪২ রান করে মালান বিদায় নেওয়ার পর টম ব্যান্টন ও ইয়ন মরগ্যান বিদায় নিলে বিপদে পড়ে যায় ইনিংশরা। কিন্তু ২৯ রানে ৩ উইকেট হারানো দলকে বিপদ থেকে টেনে তোলেন বাটলার। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিং করে ৫৪ বলে ৭৭ রানের ইনিংস খেলেন বাটলার।

শেষ দুই ওভারে জেতার জন্য ইংলিশদের দরকার ছিল ১৮ রান। ২ বলে ১০ রান নিয়ে কাজটা সহজ করে দেন মঈন আলী। এরপর বিশাল ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাটলার।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে ইংল্যান্ড। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মাঠে গড়াবে সিরিজের শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ১৫৭/৭ (ফিঞ্চ ৪০; ক্রিস জর্ডান ৪০/২)
ইংল্যান্ড: ১৫৮/৪ (বাটলার ৭৭; অ্যাস্টন আগার ২৭/২)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত