x

এইমাত্র

  •  ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজন গ্রেপ্তার, ৬০ লাখ টাকা উদ্ধার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৩ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৯ লাখেরও বেশী
  •  আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১ জনের

১৩ হাজার রানের একমাত্র মালিক তামিম

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৭

সাহস ডেস্ক

দেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মত কোনো বাংলাদেশি হিসেবে ১৩ হাজার রানের মালিক এখন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল।

টি-টোয়েন্টি, একদিনের ম্যাচ ও লং ভার্সন মিলে তার রান এখন ১৩০১৪। তবে মাইলফলকের এদিনে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসে খুব একটা সুবিধা করতে পারেননি বামহাতি এ ব্যাটসম্যান।

দারুণ ইনিংস খেলার প্রতিশ্রুতি দেয়া তামিম দলীয় ৯৬ রানের মাথায় অর্ধশতক থেকে মাত্র ৯ রান দূরে থেকে ৪১ রান করে ত্রিপানোর বলে চাকাবভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।

বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যানেরই নেই এমন কৃতিত্ব। এমনকি ১৩ হাজার তো দূরে থাক, ১২ হাজারেও নেই কেউ। তার পেছনে আছেন আইসিসির কর্তৃক সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষেধাজ্ঞা পাওয়া সাকিব আল হাসান। তার রান ১১ হাজার ৭৫২।

এছাড়া, আন্তর্জাতিক ম্যাচে দশ হাজারের বেশি রান করা অন্য ব্যাটসম্যান হলেন মি. ডিপেন্ড্যাবল খ্যাত মুশফিকুর রহিম (১১৫৭৫)।

জিম্বাবুয়ের বিপক্ষে চলতি টেস্টে নামার আগে তামিমের রান ছিল ১২ হাজার ৯৭৩। আজ রোববার একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ব্যক্তিগত ২৭ রানে পৌঁছলেই তার পূরণ হয়ে যায় ১৩ হাজার রান।

এদিকে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় স্বাগতিকরা। দলীয় ১৮ রানের মাথায় নায়াউসির বলে চাকাবভার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সাইফ হাসান (৮)।

তবে তামিম বিদায় নিলেও ঠিকই অর্ধশতকে পৌঁছেছেন দুইয়ে নামা নাজমুল হাসান শান্ত। ৬ চারে ১১১ বল খেলে ফিফটি তুলে নিয়েছেন তিনি।

তথ্যসূত্র: একুশে টেলিভিশন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত