ঐতিহ্যবাহী জার্সি পরেও ড্র করেছে মোহামেডান

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৯, ১৪:১৬

সাহস ডেস্ক

সত্তরের দশকের ঐতিহ্যবাহী সেই জার্সি পরেই মাঠে নেমেছিল নষ্টালজিয়ার মোহামেডান। তবে জিততে না পারলেও সমর্থকদের হতাশায় ডুবায়নি সাদা-কালো জার্সিরা। ফেডারেশন কাপের ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে এগিয়ে থেকেও মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ড্র করে মাঠ ছেড়েছে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

২০ ডিসেম্বর (শুক্রবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে দেশের পুরোনো জায়ান্ট মোহামেডান।

এদিন শুরুতে পুরোনো রূপেই দেখা গেছে মোহামেডানকে। ম্যাচ শুরুর ৩ মিনিটে আমির হোসেনের (বাপ্পী) গোলে এগিয়ে যায় মোহামেডান। মাঝমাঠ থেকে ডিফেন্ডার হাবীবুর রহমানের থ্রুতে হেডে বল জালে জড়ান এই উইঙ্গার। দুর্দান্ত গতির সঙ্গে বলের অনূর্ধ্ব- ১৯ দলে খেলা এই ফরোয়ার্ডের বল নিয়ন্ত্রণও ভালো।

ম্যাচের ২৮ মিনিটে তাঁর কল্যাণেই ২-০ হওয়ার সুযোগ আসে। ডান প্রান্ত থেকে তাঁর ক্রসে হেড করেন সোহানুর রহমান। মুক্তিযোদ্ধা গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতমের হাত ছুঁয়ে ক্রসবারে চুমু খেয়ে বল বাইরে চলে যায়।

এরপর নিচ থেকে খেলা তৈরি করে মাঝমাঠে পাসের পর পাস, আক্রমণভাগেও বৈচিত্র্য। কখনো উইং প্লে, কখনো মাঝখান দিয়ে বিপজ্জনক পাস দিয়ে নাম্বার নাইন সুলেমানে ডায়াবাতেকে দিয়ে গতির ঝড় তোলা। বেশ উপভোগ্য ফুটবল। তবে মোহামেডানের সেই ছন্দ ভেঙে দিলেন মুক্তিযোদ্ধা অধিনায়ক আলমগীর অনিক। ম্যাচের ৩৪তম মিনিটে মাঝমাঠ থেকে নেওয়া তাঁর জোরালো শট ঠেকাতে পারেনি মোহামেডান গোলরক্ষক মাজহারুল। অবশেষে সমতায় ফেরে মুক্তিযোদ্ধা। এরপর প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় অস্ট্রেলিয়ান কোচ শন লেনের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে এসে দুই দলকেই মনে হয়েছে ক্লান্ত। তবে মোহামেডানের কপাল ভালো বলতেই হবে। ম্যাচের ৮২তম মিনিটে মুক্তিযোদ্ধার সুমন আলির জোরালো শট সাইড পোস্টে লেগে ফিরে আসে। এরপর বাকি সময় আর কোনো গোল না হলে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত