হজ ফ্লাইটে যাত্রীপ্রতি ভাড়া প্রায় দেড়লাখ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২২, ১৬:৪২

সাহস ডেস্ক

এ বছর হজ ফ্লাইটের জন্য যাত্রীপ্রতি ভাড়া এক লাখ ৪০ হাজার টাকা নির্ধারণ করে দিয়েছে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়। বুধবার (২৭ এপ্রিল) সচিবালয়ে এক সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো.মাহবুব আলী। তবে ভাড়া কমানোর দাবি জানিয়েছে হজ এজেন্সি মালিকদের সংগঠন হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

সভায় বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী জানান, চলতি বছর হজ ফ্লাইট শুরুর সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ৩১ মে। তিনি বলেন, ৩১ মে প্রথম ফ্লাইট হবে এ ধারণা থেকে আমরা আলোচনায় বসেছি। এবার ৭৫ টি ডেডিকেটেড ফ্লাইট অপারেট করবে বিমান। এতে প্রায় ৩১ হাজার যাত্রী সৌদি আরবে যাবেন। বাকি অর্ধেক যাত্রী নেবে সৌদি এয়ারলাইনস।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা জানেন জ্বালানি তেলের দাম দ্বিগুণের মতো বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে আমরা সব বিবেচনায় নিয়ে দেখেছি ভাড়া দেড় লাখ টাকা আসে। কিন্তু হাজিদের কথা বিবেচনায় রেখে এটিকে অ্যাফোর্টেবল রাখতে এবং সবার সঙ্গে যাতে গ্রহণযোগ্য হয় তাই আমরা এক লাখ ৪০ হাজার টাকা ঠিক করেছি। সৌদি এয়ারলাইনসও একই ভাড়া রাখবে।

হাব-এর সভাপতি শাহাদাত হোসেন তাসলিম বলেন, ‘আজ  আমাদের প্রস্তাব ছিলো ভাড়া আরও কমানো এবং ধর্ম মন্ত্রণালয়েরও প্রস্তাব ছিলো এক লাখ ২৫ হাজার টাকা। আমরা মনে করি ভাড়া আরও কমানো উচিত। এ বছর ডেডিকেটেড ফ্লাইট ছাড়া কোনো সিডিউল ফ্লাইটে হজযাত্রী পাঠানো হবে না বলেও জানান হাব সভাপতি।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত