ঈদযাত্রা: যাত্রীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ বরিশাল লঞ্চঘাট

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২২, ১৬:৫৪

সাহস ডেস্ক

ঈদে ঘরমুখো যাত্রীদের ভিড়ে কানায় কানায় পূর্ণ হয়ে আছে বরিশাল লঞ্চঘাট। ঈদকে সামনে রেখে প্রতিদিন কয়েক হাজার মানুষ এই ঘাট থেকে নিজেদের গন্তব্যে পাড়ি জমাচ্ছে। ঈদের ছুটিতে কর্তৃপক্ষ বিশেষ সার্ভিস চালু করায় শুক্রবার (২৯ এপ্রিল) মধ্যরাত থেকে প্রায় ২৩টি লঞ্চ বরিশাল লঞ্চঘাটে নোঙর করেছে।

টার্মিনাল কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার (২৮ এপ্রিল) প্রতিটি লঞ্চ ঢাকা থেকে বরিশাল পর্যন্ত চার হাজার যাত্রী বহন করেছে। তাদের মতে, রাজারহাট বি লঞ্চটি প্রথমে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে রাত ১টার দিকে বরিশালে পৌঁছায়। এরপর একে একে রয়েল ক্রুজ, পূবালী ৭, ফারহান ৭, মানামী, রেড সান, পর্বত ১০, প্রিন্স আওলাদ ১০, কুয়াকাটা ২, সুন্দরবন ১১ এবং সুরভী ৮ ঘাটে পৌঁছায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ফেরি চলাচল নির্বিঘ্ন হওয়ায় প্রথম দিনে আমরা যাত্রীদের কাছ থেকে কোনো অভিযোগ পাইনি। তবে আমরা চেক করছি এবং তাদের (লঞ্চের) সামর্থ্যের বাইরে যাত্রী বহনের বিরুদ্ধে লঞ্চগুলোকে সতর্ক করছি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার সেলিম মোহাম্মদ শেখ বলেন, যাত্রীদের নিরাপদে প্রত্যাবর্তন নিশ্চিত করতে ট্রাফিক বিভাগের প্রায় ৪০ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

সাহস২৪.কম/এএম/এসএকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত