‘মোদীর বাংলাদেশ সফরের বিরোধীতাকারীরা পাকিস্তানী পুরাতন বস্তাপচা রাজনীতি করছে’

প্রকাশ : ২১ মার্চ ২০২১, ১৮:৫৭

সাহস ডেস্ক

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি মন্তব্য করেছেন, বাংলাদেশের রাষ্ট্রীয় আমন্ত্রণ গ্রহণ করে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধীতাকারীরা নিজেরাই পাকিস্তান আমলের বস্তাপচা সাম্প্রদায়িক রাজনীতি করছে। রবিবার (২১ মার্চ) এক বিবৃতিতে একথা বলেন তারা।

তারা বলেন, ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধীতাকারীরা ১৯৭১ সালে পাকিস্তানের পক্ষ নিয়ে বাংলাদেশের স্বাধীনতার বিরোধীতা করেছিল, আজ ২০২১ সালে তারাই শাল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য, জাতীয় পতাকা, জাতীয় সঙ্গীতের বিরোধীতা করছে।

জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক আরো বলেন, সংবিধান বর্ণিত 'কারো প্রতি বৈরিতা নয়, সকলের বন্ধুত্ব' নীতির ভিত্তিতে বাংলাদেশ যখন আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক কুটনৈতিক সাফল্য অর্জণ করছে তখন বাংলাদেশের আমন্ত্রণে বাংলাদেশের বন্ধু রাষ্ট ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধীতাকারী দেশের সংবিধানের বিরোধীতা করে, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে অসভ্য দেশ হিসাবে চিহ্নিত করে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করে দেশের চরম ক্ষতি করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা বাংলাদেশে রাষ্ট্রীয় আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশে সফরের বিরোধীকারীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান। তারা একই সাথে ভারত বিরোধীতার পাকিস্তান আমলের বস্তাপচা সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে সোচ্চার হবার জন্য দেশবাসী ও গণতান্ত্রিক প্রগতিশীল রাজনৈতিক-সামাজিক শক্তির প্রতি আহবান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত