৩ দফা দাবিতে জাতীয় যুব জোটের মানববন্ধন

প্রকাশ : ১৩ মার্চ ২০২১, ১৭:০৮

সাহস ডেস্ক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট আজ শনিবার বাজার সিন্ডিকেট দমন করে চাল-ডাল-তেলসহ নিত্যপয়োজনীয় পণ্যের দাম কমানো, বেকারদের চাকুরী প্রদান এবং সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে।

শনিবার (১৩ মার্চ) সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদ চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি কাজী সালমা সুলতানা, জাসদের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন, শুভংকর দে বাপ্পা, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, আইন বিষয়ক সম্পাদক এড. হাসান আকবর আফজাল, সদস্য এড. মতিউর রহমান, তছিকুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক রাশিদুল হক ননী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা রমজান মাসের পূর্বে বাজার সিন্ডিকেট দমন করে চাল-ডাল-তেলসহ নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা একইসাথে দ্রব্যমূল্য বৃদ্ধিকারী বাজার সিন্ডিকেটদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশে ব্যাপক উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হচ্ছে কিন্তু বেকারদের কর্মসংস্থানের কোনরূপ ব্যবস্থা তৈরি হচ্ছে কি? উন্নয়নমূলক কর্মকান্ডের পাশাপাশি দুর্নীতি-লুটপাট-অর্থ আত্মসাৎকারীদের থেকে অর্থ উদ্ধার করে বেকারদের জন্য বেকার ভাতা নিশ্চিত ও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। একইসাথে সরকারি চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

একই দাবিতে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় সভা-সমাবেশ-মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত