ফের বেসামরিক নাগরিকদের জিম্মি করছে ইউক্রেনীয় সেনারা

প্রকাশ : ২৩ আগস্ট ২০২২, ১৭:৩৬

সাহস ডেস্ক

ইউক্রেনীয় বাহিনী আর্টিওমভস্ক শহরের বিভিন্ন বাড়িতে আর্টিলারি মোতায়েন করেছে এবং বেসামরিক নাগরিকদের জোর করে তাদের বাড়িতে জিম্মি করে রাখা হয়েছে। সোমবার (২২ আগস্ট) রাশিয়ার ন্যাশনাল ডিফেন্স ম্যানেজমেন্ট সেন্টারের প্রধান মিখাইল মিজিনসেভ এ কথা জানান।

মিখাইল মিজিনসেভ বলেন, ইউক্রেনীয় বাহিনী আর্টিওমভস্ক শহরে (ইলিচা স্ট্রিট) একটি পরিবারিক বাড়িতে আর্টিলারি এবং এমএলআরএস মোতায়েন করেছে, যেগুলি তারা নিয়মিতভাবে রাশিয়ান সশস্ত্র বাহিনীর অবস্থানগুলিতে গোলা বর্ষণ করতে ব্যবহার করে ও পাল্টা গুলি চালায়। একই সময়ে, জঙ্গিরা বেসামরিক নাগরিকদের তাদের বাড়িতে জিম্মি করে রেখেছে। তারা জোর করে বাড়িগুলোকে কার্যকরভাবে মানব ঢাল হিসেবে ব্যবহার করতে তাদের ব্যবহার করছে বলে জানান তিনি। 

তিনি আরও বলেন, ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা স্লাভিয়ানস্কের একটি স্কুলের কাছে একটি সড়ক সেতু খনন করেছে, যা তারা উড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছে এবং রাশিয়াকে দোষারোপ করার পরিকল্পনা করছে।

এছাড়াও নির্ভরযোগ্য তথ্য অনুসারে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্লাভিয়ানস্কে ইউক্রেনীয় সশস্ত্র সংগঠনের জঙ্গিরা স্কুল নং ১৫ (সোবডি স্ট্রিট) এর কাছে কাজেনি টোরেটস নদীর উপর একটি সড়ক সেতু খনন করেছিল, যা তারা উড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছিল। পরে একটি সাজানো পরিস্থিতিতে ইউক্রেনীয় এবং পশ্চিমা সংবাদ মাধ্যমের ব্যাপক প্রচার করে রাশিয়ান সশস্ত্র বাহিনীকে গুরুত্বপূর্ণ পরিবহন অবকাঠামোতে নির্বিচারে হামলার অভিযোগে অভিযুক্ত করার পরিকল্পনা করা হয়েছে বলে জেনারেল জানান। সূত্র: তাস।

 

 

সাহস২৪.কম/টিআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত