টিকা নিলে বিয়ার ফ্রি

প্রকাশ : ০৪ জুন ২০২১, ০২:৫৮

সাহস ডেস্ক

আমেরিকানদের অনীহা দূর করতে অভিনব এক পন্থা অবলম্বন করেছে বাইডেন প্রশাসন। যারা করোনার টিকা নিবেন তাদেরকে বিনামূল্যে বিয়ার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে সরকার। মার্কিন সংবাদমাধ্যমগুলো এ খবর জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের আগেই মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার যে লক্ষ্য নিয়েছে বাইডেন প্রশাসন, তাতে সফল হওয়ার জন্যই সরকার এমন পদক্ষেপ নিয়েছে বলে জানাচ্ছে মার্কিন সংবাদমাধ্যমগুলো। সেই লক্ষ্যে লোকজনকে টিকা নিতে উৎসাহী করতে বিয়ার কোম্পানি অ্যানহাইজার বুশ ও হোয়াইট হাউজ মিলে ‘টিকার বিনিময়ে বিয়ার’ এর প্রস্তাব দিচ্ছে।

টিকা নিলে ২১ বছর ও এর বেশি বয়সী প্রত্যেকেই এই বিয়ার পাবেন। প্রথম দফায় দুই লাখ লোককে বিনামূল্যে বিয়ার দেয়া হবে। টিকা নেওয়ার জন্য বেশ কিছু কোম্পানি সবেতন ছুটি দেওয়ার কথাও ঘোষণা করেছে। এভাবে বিভিন্ন ‌‘উপহার’ এর প্রলোভনে টিকা নেওয়ার জন্য সাধারণ মানুষকে উৎসাহিত করছে মার্কিন সরকার।

টিকা নেওয়ার জন্য প্রণোদনা হিসেবে মার্কিনিদের কোথাও আর্থিক উপহার, কোথাও বন্দুক, কোথাও ট্রাক, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট আর ফ্রি চাইল্ডকেয়ারের মতো সুবিধাও। এমনকি ওহাইও অঙ্গরাজ্যে টিকা নিলে মিলিয়ন ডলারের লটারিও দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত