কর্মহীনদের জরুরি নগদ অর্থ সহায়তার মেয়াদ বাড়ালো কানাড

প্রকাশ : ২১ আগস্ট ২০২০, ১৫:০১

সাহস ডেস্ক

মহামারি করোনারভাইরাসের কারণে কর্মহীন মানুষদের জন্য যে জরুরি নগদ অর্থ সহায়তা দিয়ে আসছিল কানাডা তার মেয়াদ আরও এক মাস বৃদ্ধি করা হয়েছে। এবং বিশেষ এই সুবিধার মেয়াদ শেষ হলে দেশটির বেকার ভাতা প্রাপ্তি সংক্রান্ত বিধিনিষেধগুলো প্রত্যহার করা হবে, যাতে এসব মানুষ বেকার ভাতা পেতে পারেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার শুক্রবার (২১ আগস্ট) এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী, কানাডা সরকারের কর্মকর্তারা এ প্রসঙ্গে জানিয়েছেন, নগদ অর্থ সহায়তায় সরকারের নেওয়া নতুন এই পদক্ষেপের কারণে এক বছরের মধ্যে ৩৭ বিলিয়ন কানাডিয়ান ডলার বা ২ হাজার ৮০০ কোটি মার্কিন ডলার ব্যয় হবে।

করোনা প্রাদুর্ভাবের পর জরুরি অর্থ সহায়তার অংশ হিসেবে প্রায় ৪৫ লাখ কানাডিয়ান কিংবা দেশটির মোট জনসংখ্যার ১২ শতাংশকে প্রতি মাসে ২ হাজার মার্কিন ডলারের (বাংলাদেশি মুদ্রায় এক লাখ ৭০ হাজার টাকা প্রায়) এই আর্থিক সুবিধা দিচ্ছে সরকার। এখন এর মেয়াদ আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হলো।

আগামী সেপ্টেম্বরে জরুরি নগদ অর্থ সহায়তার মেয়াদ শেষ হওয়ার পর সংশ্লিষ্ট যারা দাবি করবেন তাদেরকে দেশের বেকারত্ব সংক্রান্ত আর্থিক সহায়তা কর্মসূচিতে তালিকাভূক্ত করা হবে। সদ্যনিয়োগ পাওয়া দেশটির প্রথম নারী অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড এবং কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী কারলা কোয়ালট্রো এই ঘোষণা দেন।

সূত্র: আল-জাজিরা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত