ভারতে মাওবাদীদের বিস্ফোরণে ১৫ পুলিশ নিহত

প্রকাশ : ০১ মে ২০১৯, ১৬:০৪

সাহস ডেস্ক

ভারতের মহারাষ্ট্র প্রদেশে মাওবাদীদের বিষ্ফোরণে দেশটির ১৫ জন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (১ মে) মহারাষ্ট্রের মাওবাদী অধ্যূষিত জেলা গাধচিরোলিতে পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের ঘটনাটি ঘটে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে, পুলিশের গাড়ি লক্ষ্য করে মাওবাদীরা হামলা চালায়। বিস্ফোরণস্থলে পুলিশ-মাওবাদী গুলি বিনিময় চলছে বলে তারা জানিয়েছে।

গড়চিরোলি রেঞ্জের ডিআইজি অঙ্কুশ শিন্ডে বলেন, একটি গাড়িতে করে কুরখেড়া থানা থেকে কুইক রেসপন্স টিম পুরাদা গ্রামের দিকে যাচ্ছিল। দুপুর সাড়ে ১২টা নাগাদ বিস্ফোরণ ঘটে। ১৫ জন জওয়ানের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে গাড়িটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। ওই গাড়িতে মোট ২৫ জন নিরাপত্তা বাহিনীর সদস্য ছিলেন বলে জানা গেছে। লোকসভা নির্বাচন চলাকালে এমন হামলার ঘটনায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

এদিকে গড়চিরোলিতে মাওবাদী হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিন্দা জানিয়ে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও।

গত ১১ এপ্রিল ভারতের প্রথম দফার লোকসভা নির্বাচনে শুরু হওয়ার দিন গাধচিরোলির একটি ভোট কেন্দ্রের পাশে মাওবাদীরা আইইডি বিস্ফোরণ করে হামলা চালায়। তবে সেই হামলায় কেউ হতাহত হয়নি। তাছাড়া আজ বুধবার সকালে গাধচিরোলি কুরুখেদা নামের একটি নির্মাণাধীন এলাকার ২৭টি মেশিন ও যানবাহনে আগুন লাগিয়ে দেয় মাওবাদীরা।

প্রসঙ্গত, গত ৯ এপ্রিল ভারতের ছত্তিশগড় প্রদেশের দান্তেওয়ানা জেলায় মাওবাদীদের আইইডি বিস্ফোরণে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন বিধায়কসহ পাঁচজন নিহত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত