আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১২ এর বালক বিভাগের ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ২০ মে ২০২৩, ২১:২৪

ক্রীড়া প্রতিবেদক
শনিবার শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে খেলা শেষে বিজয়ী খেলোয়াড়দের মাঝে ট্রফি ও মেডেল প্রদান করেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপি

আন্তর্জাতিক টেনিস ফেডারেশন ও এশিয়ান টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় ১৬-২০ মে ২০২৩ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১২ দলগত প্রতিযোগিতা - দক্ষিণ এশিয়া আঞ্চলিক কোয়ালিফাইং ইভেন্ট ২০২৩’ এর ফাইনালে বালক বিভাগে বাংলাদেশ ও ভারত এবং বালিকা বিভাগে শ্রীলংকা ও ভারত ফাইনাল উন্নীত।

শনিবার শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে খেলা শেষে বিজয়ী খেলোয়াড়দের মাঝে ট্রফি ও মেডেল প্রদান করেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, এমপি। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পন্সর সাইফ পাওয়ারটেক লি: এর পরিচালক তরফদার মো: রুহুল সাইফ ও আইটিএফ ডেভলপমেন্ট অফিসার সাউথ, সাউথ ইস্ট ও ইস্ট এশিয়া জনাথন স্টাবস। 

চূড়ান্ত দিনের খেলায় বালক বিভাগে ভারত ৩-০ ম্যাচে বাংলাদেশকে, বালিকা বিভাগে শ্রীলংকা ৩-০ ম্যাচে মালদ্বীপকে পরাজিত করে। প্রতিযোগিতায় বালক বিভাগে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, ভূটান ও মালদ্বীপ মোট ০৬ (ছয়)টি দেশ এবং বালিকা বিভাগে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, ভূটান ও মালদ্বীপ মোট ০৫(পাঁচ)টি দেশ অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দেশ সমূহের মধ্যে রাউন্ডরবীন লীগ ভিত্তিতে খেলা অনুষ্ঠিত হয়। রাউন্ডরবীন লীগ ভিত্তিতে খেলার ফলাফলের উপর ভিত্তি করে চূড়ান্ত ভাবে বালক বিভাগে ভারত ও বাংলাদেশ এবং বালিকা বিভাগে ভারত ও শ্রীলংকা দল ফাইনাল রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে।

আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১২ দলগত প্রতিযোগিতার ফাইনাল খেলা কাজাখস্তানে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় মোট ৬ (ছয়)টি দেশের ১৭ জন বালক, ১৪ বালিকা ও ১১ জন প্রশিক্ষক অংশগ্রহণ করে এবং প্রতিযোগিতার রেফারী হিসেবে দায়িত্বপালন করেন ভারতের হুয়াইট ব্যাজ রেফারী জনাব প্রবিন কুমার নায়েক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত