‘আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১২ দলগত প্রতিযোগিতা - দক্ষিণ এশিয়া আঞ্চলিক কোয়ালিফাইং ইভেন্ট ২০২৩’

শ্রীলংকার বিপক্ষে বালকরা জয়ী হলেও হেরেছে বালিকারা

প্রকাশ : ১৮ মে ২০২৩, ১৯:৫৮

ক্রীড়া প্রতিবেদক
বাংলাদেশ অনূর্ধ্ব-১২ বালক দলের খেলোয়াড়

বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায়  ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ৫ দিন ব্যাপী ‘আইটিএফ এশিয়া অনূর্ধ্ব-১২ দলগত প্রতিযোগিতা - দক্ষিণ এশিয়া আঞ্চলিক কোয়ালিফাইং ইভেন্ট ২০২৩’।  আজ শ্রীলংকার বিরুদ্ধে ২-১ ম্যাচে বাংলাদেশ বালক দল জয়ী এবং বালিকা দল ১-২ ম্যাচে পরাজিত।

শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনায় তৃতীয় দিনের খেলায় বাংলাদেশ বালক দল ২-১ ম্যাচে শ্রীলংকার বালক দলকে পরাজিত করলেও বালিকা দল ১-২ ম্যাচে শ্রীলংকার নিকট পরাজিত হয়েছে।

দিনের অন্যান্য খেলায় বালক বিভাগে মালদ্বীপ ৩-০ ম্যাচে ভূটানকে, ভারত ৩-০ ম্যাচে নেপাল কে এবং বালিকা বিভাগে ভারত ভূটানকে ২-১ ম্যাচে পরাজিত করে।

বালক এককের প্রথম এককে বাংলাদেশের মো: রাকিন হোসেন ১-৬, ৬-৩, ৬-৩ গেমে শ্রীলংকার দিনুগা পেরিসকে এবং কাব্য গায়েন ৫-৭, ৭-৪, ৬-১ গেমে শ্রীলংকার আতাপাত্তুকে পরাজিত করে দ্বৈতের খেলা বাকী থাকতেই ২-০ ম্যাচে জয় লাভ করে।

পরবর্তীতে দ্বৈতের খেলায় বাংলাদেশের রাকিন-কাব্য জুটি ০-৬, ৩-৬ গেমে শ্রীংকার দিনুগা ও আতাপাত্তুর নিকট পরাজিত হয়। ফলে বাংলাদেশ ২-১ ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে জয় লাভ করে। ফলে বাংলাদেশ বালক দল যথাক্রমে মালদ্বীপ, নেপাল ও শ্রীলংকা দলকে হারিয়ে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে।

বালিকা এককের প্রথম খেলায় বাংলাদেশের মাসতুরা আফরিন ১-৬, ১-৬ গেমে শ্রীলংকার মালাওয়া আরাচ্চির নিকট পরাজিত হলেও দ্বিতীয় এককে হুমায়রা হায়দার জারা ৬-২, ৭-৫ গেমে প্রতিপক্ষ শ্রীলংকার আনায়া নরবেত কে পরাজিত করে ১-১ ম্যাচে দলের সমতা ফিরিয়ে আনে।

কিন্তু দ্বৈতের খেলায় বাংলাদেশের জারা-মালিহা জুটি ১-৬, ১-৬ গেমে পরাজিত হলে বাংলাদেশ ১-২ ম্যাচে পরাজিত হয়। উল্লেখ্য, হুমায়রা হায়দার জারা পরপর তিনদিন যথাক্রমে ভূটান, মালদ্বীপ ও শ্রীলংকা দলের বিপক্ষে টপসীডেড খেলোয়াড়দের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে অপরাজিত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত