বাফুফে: সালাম মুর্শেদীর পদত্যাগ

প্রকাশ : ২৭ আগস্ট ২০২২, ১৮:০২

সাহস ডেস্ক

বেশ কিছুদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিল পেশাদার লিগ কমিটির চেয়ারম্যানের পদ ছাড়তে পারেন আবদুস সালাম মুর্শেদী। সে গুঞ্জনকে সত্যি করে আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগ কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। শনিবার (২৭ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে নিজেই সিদ্ধান্তটা জানিয়েছেন মুর্শেদী। তবে বাফুফের সিনিয়র সহসভাপতির পদে থাকবেন তিনি। এ ছাড়া বাফুফের ফিন্যান্স ও রেফারিজ কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্বপালন করবেন সাবেক এ ফুটবলার।

সাবেক এই ফুটবলার দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সরকার দলের সংসদ সদস্য। তিনি বাংলাদেশ পোশাক প্রস্ততকারক ও রপ্তানিকারক (বিজিএমই) সমিতির সাবেক সভাপতি। এ ছাড়া খুলনা-৪ আসনের সংসদ সদস্য সালাম মুর্শেদী। ব্যবসা ও রাজনৈতিক ব্যস্ততায় ফুটবলে তিনি সময় দিতে পারছেন না, এ কারণেই লিগ কমিটির চেয়ারম্যানের পদ ছাড়তে চান মুর্শেদী।

সালাম মুর্শেদী বলেন, ‘সামনে বাংলাদেশ আওয়ামী লীগের সম্মেলন। এতে আমার রাজনৈতিক ব্যস্ততা বাড়বে। আমার জেলা খুলনায় সপ্তাহে ৩-৪ দিন থাকতে হবে। এনভয় গ্রুপ পুরোটা আমার পরিবার নিয়ে নেয়ায় সেখানেও অনেক সময় দিতে হয়। ফলে লিগ কমিটির দায়িত্ব পালনে সময় দেয়া আমার জন্য কষ্টকর।’ তিনি বলেন, ‘এখন সাইফ স্পোর্টিং ক্লাব খেলতে চাচ্ছে না। একটা দল কমে গেল। ম্যাচ ফিক্সিংয়ের অনেক ব্যাপার আছে। এগুলা সামলাতে হলে সময় দিতে হয়। এত সময় এখন আমার হাতে নেই। সামনে নির্বাচন। সবকিছু বিবেচনা করেই এই সিদ্ধান্ত নিয়েছি।’ মুর্শেদী আরও বলেন, ‘ফুটবল আমার প্রথম অগ্রাধিকার। কিন্তু বাস্তবতার কারণেই আমি এখন ফুটবলে সময় দিতে পারছি না। এ জন্য আজ আমি সভাপতিকে (কাজী সালাউদ্দিন) জানিয়ে দিয়েছি যে পেশাদার লিগ কমিটি চালানোর মতো সময় আমার হাতে নেই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত