সিরিজ হারের পর জরিমানাও গুনতে হল বাংলাদেশ দলকে

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৬:৩৫

সাহস ডেস্ক

র‍্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও হেরেছে বাংলাদেশ। তার উপর আবার জরিমানাও গুনতে হয়েছে দলকে। মন্থর ওভাররেটের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ কাটা পড়েছে সব ক্রিকেটারের।

সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, রবিবার হারারেতে দ্বিতীয় ওয়ানডেতে নির্ধারিত সময়ের চেয়ে ২ ওভার কম বল করে বাংলাদেশ। তাতে নিয়ম অনুযায়ী শাস্তি পেতে হচ্ছে।

মন্থর ওভাররেটের কারণে কড়া নিয়ম আছে আইসিসির। প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার বিধান আছে। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে সাজা মেনে নেন। এই কারণে তার শুনানি হয়নি।

আগে ব্যাট করা বাংলাদেশের ২৯০ রান, ১৫ বল বাকি থাকতেই ৫ উইকেটে জিতে যায় জিম্বাবুয়ে। প্রথম ওয়ানডেতেও বাংলাদেশের ৩০৩ রান পেরিয়েছে ৫ উইকেটে। দুই ম্যাচেই সেঞ্চুরি করেন সিকান্দার রাজা। প্রথম ম্যাচে সেঞ্চুরি করেন ইনোসেন্ট কাইয়া, দ্বিতীয় ম্যাচে শতকের দেখা পান রেজিস চাকাভা। তাদের সৌজন্যে  ২০১৩ সালের পর বাংলাদেশকে ওয়ানডে সিরিজ হারাতে পারে স্বাগতিকরা। বুধবার (১০ আগস্ট) তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের হোয়াইটওয়াশের বিব্রতকর পরিস্থিতি এড়ানোর লড়াই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত