বিগ ব্যাশ ড্রাফটে আল আমিন-শফিউল-রিপন

প্রকাশ : ০৩ আগস্ট ২০২২, ১৬:৩২

সাহস ডেস্ক

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি লিগ- বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি ক্রিকেটার নাম তুলেছেন। বাংলাদেশি হিসেবে এই ড্রাফটে নাম তুলেছেন- আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও রিপন মন্ডল। ফ্র্যাঞ্চাইজি এই লিগের খেলোয়াড় ড্রাফটে বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা নাম তুলতে পারবে আগামী ২১ আগস্ট পর্যন্ত। আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে বিগ ব্যাশের খেলোয়াড় ড্রাফট।

অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন পেসার আল আমিন হোসেন। যদিও বিগ ব্যাশে নাম তোলা তিন ক্রিকেটারের মধ্যে আল আমিনেরই বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা আছে। গত বছর লঙ্কা প্রিমিয়ার লিগে ক্যান্ডি ওয়ারিয়র্সের হয়ে খেলেছিলেন তিনি। শফিউল ইসলাম অনেক দিন ধরেই চোটের সঙ্গে লড়াই করে যাচ্ছেন। রিপন মন্ডল এ বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ করেছিলেন। ১২টি যুব ওয়ানডে খেলে তার উইকেটসংখ্যা ৩০।

বিগ ব্যাশে এর আগে বাংলাদেশ থেকে খেলার অভিজ্ঞতা আছে কেবল সাকিব আল হাসানের। ২০১৪-১৫ মৌসুমে বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে চারটি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে হোবার্ট হ্যারিকেনসের বিপক্ষে করেছিলেন ১৪, অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ২২। বল হাতে উইকেট পেয়েছিলেন ৭টি। এরমধ্যে ব্রিসবেন হিটসের বিপক্ষে এক ম্যাচেই ১৩ রানে পেয়েছিলেন ৪ উইকেট। হোর্বাটের বিপক্ষে প্রথম ম্যাচে পেয়েছিলেন ২ উইকেট। আরেকটি উইকেট মেলবোর্ন স্টারসের বিপক্ষে।

এবারের বিগ ব্যাশের ড্রাফটে সাকিবসহ জাতীয় দলে নিয়মিত কোনো ক্রিকেটারই এখনো পর্যন্ত নাম তোলেননি। বুধবার (৩ আগস্ট) পর্যন্ত ড্রাফটে বিভিন্ন দেশ থেকে নাম তুলেছেন ১৬৯ জন ক্রিকেটার। তবে এই ১৬৯ জনের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিতরা নেই বললেই চলে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত