৩০ এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছুটি পেলেন সাকিব

প্রকাশ : ০৯ মার্চ ২০২২, ১৮:৫৯

সাহস ডেস্ক

আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিশ্রাম চেয়েছিলেন সাকিব আল হাসান। তিনি জানিয়েছিলেন, ক্রিকেট খেলার মতো যথেষ্ট শারীরিক ও মানসিক ফিটনেস নেই তার, তাই ছুটি প্রয়োজন। এ কথা নিয়ে ওঠে আলোচনা-সমালোচনার ঝড়। বোর্ড সভাপতি, টিম ডিরেক্টরও প্রতিক্রিয়া দেখিয়েছিলেন বেশ। তবে শেষ হাসিটা হেসেছেন সাকিব। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ক্রিকেটের সব ফরমেট থেকে ছুটি পেয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডা।

বুধবার (৯ মার্চ) বিকেলে ধানমন্ডিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কার্যালয়ে বোর্ডের কয়েকজন শীর্ষ কর্মকর্তার সভায় সাকিবের অনুরোধ রেখে তাকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়।

সভা শেষে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সাংবাদিকদের জানান, আমরা চাই সাকিব সব সংস্করণের ক্রিকেটেই খেলুক। কিন্তু সে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে বিশ্রাম চেয়েছে। তাকে চাপ দেওয়া ঠিক হবে না। সে কথা বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

তার মানে দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে, টেস্ট কোনো সিরিজেই সাকিবকে পাবে না বাংলাদেশ দল। এর আগে দক্ষিণ আফ্রিকা সফরের জন্য সাকিবকে নিয়েই দল সাজিয়েছিল বিসিবি।

জালাল ইউনুস জানান, আগামীকাল রাতে সাকিব দুবাই থেকে ঢাকা ফেরার পর পরশু তার সঙ্গে আলোচনায় বসবেন বিসিবির কর্মকর্তারা। সে আলোচনায় বিসিবি সাকিবের কাছে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানতে চাইবে।

দুবাই যাওয়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমকে সাকিব তার অবস্থান জানানোর পরদিন ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান বিসিবি সভাপতি। কেউ খেলতে না চাইলে তাকে জোর করে খেলানো হবে না বলেও জানান তিনি।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও একই রকম তীব্র প্রতিক্রিয়া দেখিয়ে জানিয়েছেন, সাকিব না খেললে না খেলুক, আই ডোন্ট কেয়ার।

এর আগে পরিবারকে সময় দিতে আমেরিকা যাওয়ার কথা বলে গত নিউজিল্যান্ড সফরের শেষ মুহূর্তে নিজেকে দল থেকে সরিয়ে নিয়েছিলেন সাকিব। তবে বাংলাদেশ দল নিউজিল্যান্ড যাওয়ার পর বেশ অনেকদিন পরিবার ছাড়া তাকে দেশেই বিজ্ঞাপনের শ্যুটিং করতে দেখা যায়। এ ছাড়াও শ্রীলঙ্কা সফরে টেস্ট খেলতে যাননি আইপিএলের কারণে।

জাতীয় দলের খেলার সময় বারবার সাকিবের এমন আচরণে ক্ষোভ ও হতাশার কথা জানালেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি বিসিবি। এবারও শেষ পর্যন্ত সাকিবের দাবিই মেনে নেওয়া  হলো। এ ব্যাপারে জালাল ইউনুস বলেন, তারা নতি স্বীকার করছেন না, এই পরিস্থিতিতেই কাউকে জোর করা যায় না, কেউ যখন বলে সে মানসিক ও শারীরিকভাবে ফিট না তাকে তো জোর করে খেলানো যায় না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত