দাবায় প্রথমবারের মতো মেয়েদের লিগ

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৬

সাহস ডেস্ক

দেশের মাটিতে প্রথমবারের মত হতে যাচ্ছে নারীদের স্বতন্ত্র দাবা প্রতিযোগীতা। এতদিন দাবার জাতীয় চ্যাম্পিশনশিপসহ অন্যান্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে নারীরা। এবার প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে মেয়েদের 'মুজিব বর্ষ লিগ'। ১০টি দলের অংশগ্রহণে প্রতিযোগিতাটি বোর্ডে নামবে আগামী ৮ থেকে ১৬ সেপ্টেম্বর।

দাবা লিগের চ্যাম্পিয়ন দল পাবে ৫০ হাজার টাকা। এছাড়া রানার্স আপ দল ৩০ হাজার টাকা ও তৃতীয় স্থানে থাকা দল পাবে ২০ হাজার টাকা।

দলগুলো হচ্ছে- বাংলাদেশ পুলিশ, শাহিন চেস ক্লাব, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব, বাংলাদেশ নৌবাহিনী, তিতাস ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, রুপালী ব্যাংক ক্রীড়া পরিষদ, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার ও বসির মেমরিয়াল চেস ক্লাব।  এর মধ্যে বাংলাদেশ পুলিশ দলে খেলবেন দেশের অন্যতম সেরা দুই দাবাড়ু রাণী হামিদ ও শিরিন সুলতানা।

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) ফেডারেশনে আয়োজিত সংবাদ সম্মেলনে নারী দাবা লিগ কমিটির সদস্য সচিব মাহমুদা হক চৌধুরী মলি বলেছেন, মহিলা দাবাড়ুদের নিয়ে স্বতন্ত্র লিগ হওয়ার প্রয়োজন ছিল আগেই। দাবা ফেডারেশন আন্তরিকভাবে এর উদ্যোগ নিয়েছে। দশটি ক্লাব প্রথমবার অংশ নিচ্ছে। মহিলা দাবার উন্নতিতে এই লিগ ভূমিকা রাখবে।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত