নরওয়ে ১-১ নেদারল্যান্ড

২০ মিনিটে গোল করেও জিততে পারল না হরলান্ডের দল

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১২:৫০

সাহস ডেস্ক

দীর্ঘ চোট কাটিয়ে গত রাতেই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন নেদারল্যান্ডসের অধিনায়ক ও বর্তমান বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। তার মুখোমুখি হয়েছে গত কয়েক মৌসুম ধরে মুড়ি-মুড়কির মতো গোল করে যাওয়া নরওয়াইচ আর্লিং হরলান্ড। দুই দলেরই হাড্ডাহাড্ডি লড়াইয়ে জিততে পারেনি কেউই। অবশেষে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে নরওয়ে ও নেদারল্যান্ডস।

বুধবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাতে উলেভাল স্তাডিওন স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে নেদারল্যান্ডসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে নরওয়ে।

এদিন হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচের শুরুতে এগিয়ে যায় নরওয়ে। ফন ডাইক-দি ভ্রাইদের গড় রক্ষণ ভেঙে ২০ মিনিটের মধ্যেই গোল করেন হরলান্ড। এতে ১-০ গোলে এগিয়ে যায় নরওয়ে।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি নরওয়ে। ম্যাচের ৩৬ মিনিটে গোল করে নেদারল্যান্ডসকে ১-১ গোলে সমতায় ফেরান আয়াক্সের মিডফিল্ডার দাভি ক্লাসেন। পরে সমতা নিয়ে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে পারেনি দুই দলের কেউই। অবশেষে এই ১-১ গোলের ড্রতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয়তে আছে নেদারল্যান্ডস। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে নরওয়ে। সমান ম্যাচে ৮ পয়েন্ট শীর্ষে আছে তুর্কি।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত