ফুটবল দুনিয়া: পিএসজির জার্সিতে মেসির অভিষেক কবে?

প্রকাশ : ২৯ আগস্ট ২০২১, ১৩:৩০

সাহস ডেস্ক

প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে আরও তিন সপ্তাহ আগেই পিএসজিতে পাড়ি জমিয়েছেন বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। তবে পিএসজির জার্সিতে এখনো মাঠে নামা হয়নি এই ক্ষুদে জাদুকরের। আজ ফ্রেঞ্চ লিগ ওয়ান-এ পিএসজি মুখোমুখি হবে রেঁসের। এ ম্যাচে মেসির পিএসজির হয়ে অভিষেক হবে, এমন কথা থাকলেও স্বদেশি কোচ মরিসিও পচেত্তিনো নাকি এখনো সিদ্ধান্ত নিতে পারেননি, মেসিকে আদৌ তিনি খেলাবেন কি না! তবে নতুন তথ্যের জন্য মুখিয়ে পিএসজি সমর্থকেরা, গোটা ফুটবল দুনিয়াও বটে-মেসির কবে পিএসজির জার্সিতে অভিষেক হবে।

পিএসজির সঙ্গে অনুশীলন করছেন মেসি। সে ছবি আন্তর্জাতিক গণমাধ্যমে আসছেও। কেবল আসছে না মেসির অভিষেকের দিনক্ষণ, নির্দিষ্ট করেই। দুই সপ্তাহ ধরে একটা তারিখ বাতাসে ভেসে বেড়াচ্ছে- ২৯ আগস্ট। সেই তারিখ আজই। কিন্তু সেটিও নাকি এখন নিশ্চিত কিছু নয়।

মেসিকে মাঠে নামানো নিয়ে পিএসজিতে মেসির স্বদেশি কোচ মরিসিও পচেত্তিনো জানিয়েছেন, আমাদের আরও কিছু ব্যাপার বিশ্লেষণ করতে হবে। আরও ভাবতে হবে। এরপর আমরা একটা সিদ্ধান্তে আসব।

আজ রেঁসের বিপক্ষে পিএসজির তিন মহাতারকা নেইমার, এমবাপ্পে আর মেসিকে স্কোয়াডে রাখার ব্যাপারে তিনি বলেন, ‘তারা তিনজনই খুব সম্ভবত স্কোয়াডে থাকছে।’

কোচ পচেত্তিনো মেসির ব্যাপারে বলেছেন, মেসি দুর্দান্ত একজন খেলোয়াড়। পেশাদার ফুটবলার। সে বার্সেলোনা থেকে পিএসজিতে এসে দারুণভাবে, বেশ দ্রুতই মানিয়ে নিয়েছে। সতীর্থদের সঙ্গেও নিজেকে মানিয়ে নিয়েছে। নতুন জায়গার পরিবেশে সে অভ্যস্ত হয়ে উঠেছে। নতুন জায়গায় নিজেকে উজাড় করে দেওয়ার ব্যাপারে তার সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই।

জানা যায়, আগামীকাল রবিবার (৩০ আগস্ট) ফ্রান্সের সময় সকালে স্কোয়াড ঘোষিত হবে।

এ মাসের শুরুতে ফুটবল-দুনিয়া কাঁপিয়ে নিজের প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমিয়েছেন লিও মেসি। এই অপারগ স্বিকার করতে হবে বার্সেলোনাকে। লা লিগার ‘বেতন সীমা’সংক্রান্ত প্যাঁচে পড়ে মেসি বাধ্য হয়েছেন বার্সেলোনা ছাড়তে। প্রিয় ক্লাব ছেড়ে মেসি তার পরিবার নিয়ে এখন ঐতিহ্যের শহর প্যারিসের বাসিন্দা। তবে নতুন তথ্যের জন্য মুখিয়ে পিএসজি সমর্থকেরা, গোটা ফুটবল দুনিয়াও বটে-মেসির কবে পিএসজির জার্সিতে অভিষেক হবে।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত