ফরাসি ওপেনে করোনার হানা, সরিয়ে দিতে হলো দুই খেলোয়াড়কে

প্রকাশ : ০৩ জুন ২০২১, ১৮:০৮

সাহস ডেস্ক

এবার ফরাসি ওপেনেও সংক্রমণ ছড়ালো করোনাভাইরাস। পুরুষ বিভাগে একটি ডাবলস জুটি করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এতে বুধবার তাদেরকে টুর্নামেন্ট থেকে সরিয়ে দিতে বাধ্য হল আয়োজকরা। ফরাসি ওপেন কর্তৃপক্ষ এক বিবৃতিতে সে কথা জানালেও ওই ডাবলস জুটির নাম প্রকাশ করেনি তারা।

ফরাসি ওপেন এক বিবৃতিতে লিখেছে, রোলাঁ গারো টুর্নামেন্টের আয়োজকরা পুরুষ ডাবলসের দুই খেলোয়াড়ের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করছে। একই দলের দুই খেলোয়াড় করোনা পজিটিভ হয়েছেন। টুর্নামেন্টের স্বাস্থ্য এবং নিরাপত্তাবিধির কথা মাথায় রেখে ওই জুটিকে ড্র থেকে সরিয়ে ফেলা হয়েছে। দু’জনকে আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বিকল্প যে তালিকা প্রস্তুত রাখা হয়েছিল সেই তালিকার প্রথম জুটিকে আক্রান্ত জুটির পরিবর্তন হিসেবে ড্র-য়ে অন্তর্ভুক্ত করার কথাও জানিয়েছে আয়োজকরা। গত ২৪ মে বাছাই পর্বের শুরু থেকে বুধবার পর্যন্ত প্রতিযোগী এবং তাদের টিম সদস্য মিলিয়ে ২,৪৪৬টি করোনা পরীক্ষা করা হয়েছে ফরাসি ওপেনে। কিন্তু বুধবারই প্রথম পজিটিভ রিপোর্ট পেয়ে দুই খেরোয়াড়কে সরিয়ে দিতে বাধ্য হল আয়োজকরা।

অন্যদিকে আজ (বৃহস্পতিবার) ৩৫তম জন্মদিনে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে নামছেন রাফায়েল নাদাল। ফ্রান্সের রিচার্ড গ্যাসকুয়েটের বিরুদ্ধে প্রথম রাতের আলোয় ম্যাচ খেলবেন ফরাসি ওপেনের রাজা।

যদিও প্যারিসজুড়ে কোভিড-১৯ উদ্বেগে আবারও কারফিউ জারি করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ফলে জন্মদিনে ফাঁকা গ্যালারির সামনেই দ্বিতীয় রাউন্ডের ম্যাচ খেলতে হবে স্প্যানিশ মায়েস্ত্রোকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত