দ.আফ্রিকাকে হারিয়ে সিরিজ জিতল পাকিস্তান

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৫৫

সাহস ডেস্ক

ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সহজেই সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। এর আগে টেস্ট সিরিজও জিতে নিয়েছে স্বাগতিকরা।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়েছে মিসবাহ-উল-হকের শিষ্যরা।

প্রথম দুই ম্যাচ ১-১ ব্যবধানে সমতায় থাকায় শেষ ম্যাচটি হয়ে দাঁড়ায় অলিখিত ফাইনালে। এই ম্যাচে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেলেও নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে অপরাজিত ডেভিড মিলারের ঝড়ো ইনিংসে ভর করে ১৬৪ রান সংগ্রহ করে সফরকারিরা।

দলের হয়ে ৮৫ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন মিলার। যেখানে ৪৫ বলে ৫টি চার ও ৭টি ছক্কা মারেন অপরাজিত ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ওপেনার জানেমান মালান।

পাকিস্তানের হয়ে বল হাতে জাহিদ মাহমুদ ৩টি, মোহাম্মদ নেওয়াজ ও হাসান আলী ২টি করে এবং ওসমান কাদির ১টি উইকেট নেন।

প্রোটিয়াদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ বল ও ৪ উইকেট হাতে রেখে ১৬৯ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। তবে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও হায়দার আলী। ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে ৫১ রান তুলেন তারা।

এরপরে হায়দার আলী ১৫ রান করে ফিরলেও রিজওয়ান ফেরেন ৫ চার ২ ছক্কায় ৪২ রান করে। এরপর ওয়ানডাউনে নেমে হাল ধরেন অধিনায়ক বাবর আজম। ৩০ বলে ৫ চার ১ ছক্কায় ৪৪ রান করে ফেরেন তিনি। শেষদিকে দুই অপরাজিত ব্যাটসম্যান মোহম্মদ নওয়াজ (১৮) ও হাসান আলীর (২০) ব্যাটে ভর করে জয় তুলে নেয় তারা।

প্রোটিয়াদের হয়ে বল হাতে তাবরিজ শামসি একাই নেন ৪টি উইকেট এবং বিজর্ন ফরতুইন ও দেওয়ান প্রেটোরিয়াস ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ নওয়াজ এবং সিরিজ সেরা হয়েছেন মোহাম্মদ রিজওয়ান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত