মুলার ও লেভান্ডভস্কির জোড়া গোলে বায়ার্নের বিশাল জয়

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ১৭:৩৯

সাহস ডেস্ক

জার্মান বুন্দেসলিগায় নিজেদের ৪র্থ ম্যাচে টমাস মুলার ও রবার্ট লেভান্ডভস্কির জোড়া গোলে স্বাগতিক আর্মিনিয়া বিলেফেল্ডকে বিশাল ব্যবধানে হারিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে বায়ার্ন মিউনিখ। যদিও শেষদিকে ১০ জনের দলে পরিণত হয় গত আসরের চ্যাম্পিয়নরা।

শনিবার (১৭ অক্টোবর) বিলিফেলার আলম স্টেডিয়ামে আর্মিনিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে হ্যান্স ফ্লিকের শিষ্যরা।

এদিন প্রতিপক্ষের মাঠে শুরুতেই এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের অষ্টম মিনিটে মুলার লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন। পরে ম্যাচের ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লেভান্ডভস্কি। লেয়ন গোরেটস্কার পাস নিয়ন্ত্রণে নিয়ে দেখে শুনে ডান পায়ের শটে জাল খুঁজে নেন পোলিশ ফরোয়ার্ড।

এরপর বিরতিতে যাওয়ার আগে অর্থাৎ ম্যাচের ৪৫+১ মিনিটে ফের এগিয়ে দেন লেভান্ডভস্কি। মুলারের পাস ধরে ডি-বক্সের একটু ওপর থেকে নিচু শটে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন পোলিশ এই স্ট্রাইকার। পরে এই ৩-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন মিউনিখ।

বিরতি থেকে ফিরে এসে আবারও এগিয়ে যায় বায়ার্ন। ম্যাচের ৫১ মিনিটে লেভান্ডভস্কির ক্রস থেকে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন টমাস মুলার। আর এতে স্কোরলাইন ৪-০ হয়ে যায়।

পরে একটি গোল পরিশোধ করে আর্মেনিয়া। ম্যাচের ৫৮ মিনিটে গোলটি করেন জাপানের অ্যাটাকিং মিডফিল্ডার রিতসু দোয়ান। এরপর ম্যাচের ৭৬ মিনিটে ফাবিয়ান ক্লসকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ফরাসি মিডফিল্ডার কোরোঁতাঁ তোলিসো। এতে ১০ জনের দলে পরিনিত হয় বায়ার্ন মিউনিখ। তবে এই সুযোগটাও কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। বাকি সময়ে আর কোন গোল না হলে এই ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে হ্যান্স ফ্লিকের দল।

এই জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে উঠে এসেছে বায়ার্ন মিউনিখ। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে লাইপজিগ। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে বরুশিয়া ডর্টমুন্ড। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪তম স্থানে আছে আর্মেনিয়া বিলেফেল্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত