সালাহ’র হ্যাটট্রিকে লিভারপুলের শ্বাসরুদ্ধকর জয়

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:০০

সাহস ডেস্ক

লিডস ইউনাইটেড দীর্ঘ ১৬ বছর পর দ্বিতীয় বিভাগ থেকে উঠে এসেছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগে। এসেই নতুন মৌসুমের প্রথম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে। কিন্তু দুই দলের লড়াইয়ে বোঝার উপায় ছিল না কারা এগিয়ে। সমান লড়াইয়ে সাত গোলের রোমাঞ্চকর এক ম্যাচ উপহার দিয়েছে দুই দল। অবশেষে মোহামেদ সালাহর হ্যাটট্রিকে লিডসকে হারিয়ে শ্বাসরুদ্ধকর জয় তুলে নিলো লিভারপুর।

শনিবার (১২ সেপ্টেম্বর) আনফিল্ডে মার্সেলো বিয়েলসার দল লিডস ইউনাইটেডকে ৪-৩ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। সালাহ’র হ্যাটট্রিক ছাড়া বাকি গোলটি করেছেন ভার্জিল ফন ডাইক। আর লিডসের হয়ে একটি করে গোল করেন জ্যাক হ্যারিসন, প্যাটট্রিক ব্যামফোর্ড ও মাতেউস।

এদিন শুরু থেকেই অবশ্য দাপট দেখায় স্বাগতিকরা। এই দাপটে শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের চতুর্থ মিনিটে সালাহর করা শট রবিন কোচের হাত স্পর্শ করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে গোল করে দলকে এগিয়ে দেন মিশরীয় স্ট্রাইকার সালাহ।

কিন্তু গতিময় ফুটবল লিডসও সমতায় ফিরতে সময় নেয়নি। ম্যাচের ১২ মিনিটে ক্যালভিন ফিলিপসের বাড়ানো বলে দারুণ শটে সমতায় ফেরান হ্যারিসন। তবে ম্যাচের ২০ মিনিটে রবার্টসনের কর্নারে ফন ডাইক হেড দিয়ে গোল করলে ফের এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

পরে ম্যাচের ৩০ মিনিটে প্যাটট্রিক ব্যামফোর্ডের গোলে সমতায় ফেরে লিডস। হ্যারিসনের বাড়ানো বল বিপদমুক্ত না করে ব্যামফোর্ডের পায়ে তুলে দিয়েছিলেন তিনি। এর তিন মিনিট পর অর্থাৎ ম্যাচের ৩৩ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের উঁচু শটে স্কোরলাইন ৩-২ করেন সালাহ। পরে এই ৩-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৬৬ মিনিটে ফের সমতায় ফেরে লিডস। কস্তার কাছ থেকে ফিরতি বল আলতো ফ্লিকে নিয়ন্ত্রণে নিয়ে ভলিতে আলিসনকে পরাস্ত করেন পোলিশ মিডফিল্ডার মাতেউস। এই সমতা নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই করতে থাকে দুই দল।

তবে নির্ধারিত সময়ের শেষের দিকে অর্থাৎ ম্যাচের ৮৮ মিনিটে জয়সূচক গোলটি করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। ডি-বক্সে ফাবিনিয়োকে রদ্রিগো ফাউল করলে ম্যাচে দ্বিতীয় পেনাল্টি পায় লিভারপুল। ফের সফল স্পট কিকে গোল করে নিজের হ্যাটট্রিক অল রেডসদের জয় নিশ্চিত করে মিশরীয় তারকা মোহামেদ সালাহ। অবশেষে লিডসকে ৪-৩ গোলে হারায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত