এভারটনকে গোল বন্যায় ভাসালো চেলসি

প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ১৬:২৫

সাহস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে এভারটনকে হারিয়ে গোল উৎসব করলো স্বাগতিক চেলসি। এ জয়ে লিগের চতুর্থ স্থানেই রইলো ব্লুজ খ্যাত দলটি।

৮ মার্চ (রবিবার) স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনকে ৪-০ গোলে হারিয়ে বড় জয় পেয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন ম্যাসন মাউন্ড, পেদ্রো, উইলিয়ান ও অলিভার জিরুড।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে চেলসি। আর গোল পেতেও খুব দেরি হয়নি। ম্যাচের ১৪তম মিনিটে মাউন্টের শট ইংল্যান্ড জাতীয় দলের গোলরক্ষক পিকফোর্ড দারুণ প্রচেষ্টা নিয়েও রুখতে পারেনি। পেদ্রোর পাস থেকে লক্ষ্যভেদ করেন মাউন্ট।

ম্যাচের ২১তম মিনিটে পেদ্রো গোলে চেলসির ব্যবধান দ্বিগুণ হয়। রস বার্কলের অ্যাসিস্টে পেয়ে ডি বক্সে ঢুকে ডান পায়ের শটে গোলটি করেন এই স্প্যানিশ তারকা। পরে ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

বিরতি থেকে ফিরে এসেও আক্রমণের ধার বজায় রাখে চেলসি। ফলে ম্যাচের ৫১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে জোরালো নিচু শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ব্যবধান আরও বাড়ান উইলিয়ান।

ম্যাচের ৫৪তম মিনিটে ব্যবধান আরো বাড়ায় চেলসি। উইলিয়ানের ক্রসে থেকে ডান পায়ের শটে এভারটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড জিরুড। পরে বাকি সময়ে আর কোনো গোল না হলে এই ৪-০ গোলের বিশাল ব্যবধানে জিতে মাঠ ছাড়ে চেলসি।

এই জয়ে ২৯ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানেই আছে চেলসি। সমান ম্যাচ খেলে ৮২ পয়েন্ট নিয়ে টেবিলে রাজত্ব করছে লিভারপুল। ২৮ ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচ খেলে ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে লেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত