সাব্বিরের দুর্দান্ত ব্যাটিংয়েও খুলনার কছে হেরেছে কুমিল্লা

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২০, ১৭:১৬

সাহস ডেস্ক

এতদিন পর নিজের জাত চিনিয়েছেন সাব্বির রহমান। দুর্দান্ত ব্যাটিং করেছিলেন তিনি। তারপরও কুমিল্লাকে জেতাতে পারলেন না সাব্বির। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাইলি রুশোর দুর্দান্ত বেটিংয়ে কুমিল্লা ওয়ারিয়রসকে হারিয়ে দারুন জয় পেয়েছে খুলনা টাইগারস।

আজ ৮ জানুয়ারি (বুধবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কুমিল্লাকে ৩৪ রানে হারিয়েছে খুলনা।

এদিন টসে জিতে আগে খুলনাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুমিল্লার অধিনায়ক ডেভিড মালান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে খুলনা টাইগারস।

দলের হয়ে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার নাজমুল হাসান শান্ত ও মেহেদী হাসান মিরাজ। ২৯ বলে ৪ চার ১ ছক্কায় ৩৮ রান করে সৌম্য সরকারের বলে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার শান্ত। পরে ৩৯ বলে ২ চার ২ ছক্কায় ৩৯ রান করে ওয়াইসের বলে বোল্ড হয়ে ফিরেন আরেক ওপেনার মিরাজ।

এরপরে দলের হাল ধরেন রাইলি রুশো। বিধ্বংস ইনিংস খেলতে থাকেন রুশো। তাকে একপাশ থেকে সাপোর্ট দিচ্ছিলেন অধিনায়ক উইকেটরক্ষক মুশফিকুর রহিম। ৩৬ বলে ৬ চার ৪ ছক্কায় ৭১ রান করেন রুশো এবং ১৭ বলে ২ চারে ২৪ রান করেন মুশফিক। শেষ পর্যন্ত দুজনেই অপরাজিত থাকেন।

কুমিল্লার হয়ে সৌম্য সরকার ও ডেভিড ওয়াইস ১টি করে উইকেট নেন।

খুলনার দেওয়া ১৮০ রানে জবাবে খেলতে নেমে ১৮.২ ওভারে সব উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে করে কুমিল্লা। দলের হয়ে ওপেনিংয়ে আজ নিজের জাত চেনালেন সাব্বির রহমান। তবে স্টিয়ান ভান জিল বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেন নি। ১৩ বলে ১ চার ১ ছক্কায় ১২ রান করে ফ্রেলিংকের বলে ক্যাচ দিয়ে ফিরেন জিল।

পরে ১৭ বলে ২ চার ১ ছক্কায় ২২ রান করে ফ্রেলিংকের বলে ক্যাচ দিয়ে ফিরেন সৌম্য সরকার। এরপর ৩৯ বলে ৭ চার ২ ছক্কায় ৬২ রানের একটি দুর্দান্ত ফিফটি করে মোহাম্মদ আমিরের বলে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার সাব্বির রহমান। তার পর পরই ১৫ বলে ১ চার ২ ছক্কায় ২৭ রান করে শহিদুল ইসলামের বলে ক্যাচ দিয়ে ফিরেন ইয়াসির আলী। এরপর আর তেমন কেউ ভালো করতে পারেনি। অবশেষে খুলনার কাছে ৩৮ রানে বিদ্ধস্ত হয় কুমিল্লা।

খুলনার হয়ে রবি ফ্রেলিংক ৫টি, মোহাম্মদ আমির ও শহিদুল ইসলাম ২টি করে এবং শফিউল ইসলাম ১টি উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন রবি ফ্রেলিংক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত