২০২০ সালে রোনালদোর সামনে যেসব রেকর্ড অপেক্ষায়

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২০, ১৬:৪২

সাহস ডেস্ক

২০২০ সালে সর্বোচ্চ রেকর্ডের হাতছানি দিচ্ছে জুভেন্টাসের পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো সামনে। এর জন্য যেসব রের্ডক অপেক্ষা করছে রোনালদোর সামনে তা নিচে দেওয়া হল:-

২০২০ সালে রোনালদোর সামনে যেসব রেকর্ড অপেক্ষায়-
# সবচেয়ে বেশি ইউরোপিয়ান কাপ জয়:
২০১৮ মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ হারালে নিজের ব্যক্তিগত পঞ্চম ইউরোপিয়ান কাপ জেতেন রোনালদো। আর ২০২০ সালে যদি জুভেন্টাসের হয়ে ইউরোপের সর্বোচ্চ শিরোপা জিততে পারেন, তবে বর্তমান রেকর্ডধারী ফ্র্যান্সিসকো গেন্তোকে স্পর্শ করবেন। ১৯৫৬ থেকে ১৯৬৬ পর্যন্ত গেন্তো রিয়ালের হয়ে ৬টি শিরোপা জিতেছিলেন।

# সর্বকালের সর্বোচ্চ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ গোল:
ইউরো চ্যাম্পিয়নশিপে জাতীয় দল পর্তুগালের হয়ে ৯টি গোল করেছেন রোনালদো। আর এই স্কোর গড়ে তিনি বসেছেন সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের মিশেল প্লাতিনির সঙ্গে। ২০২০ আসরে সিআর সেভেন একটি গোল করতে পারলেই এককভাবে শীর্ষে জায়গা করে নেবেন।

# চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ হ্যাটট্রিক:
সর্বোচ্চ ৮টি করে হ্যাটট্রিকে রোনালদো ও তার চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি যৌথভাবে শীর্ষে রয়েছেন। আর ২০২০ সালে এই প্রতিযোগিতা একটি হ্যাটট্রিক করতে পারলেই এককভাবে সিংহাসনে বসবেন। অবশ্য বার্সেলোনা অধিনায়ক মেসিরও একই সুযোগ থাকবে।

# প্রথম ফুটবলার হিসেবে ইংলিশ, স্প্যানিশ ও ইতালিয়ান ফুটবলে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ:
ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেড ও স্প্যানিশ লিগে রিয়াল মাদ্রিদের হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলদাতা আগেই হয়েছিলেন। তবে জুভেন্টাসের হয়ে এই মৌসুমে যদি সর্বোচ্চ গোলদাতা হতে পারেন, তবে তিনিই হবেন একমাত্র ফুটবলার হিসেবে এই তিনটি ভিন্ন লিগে খেলা সর্বোচ্চ গোলদাতা। গত মৌসুমে রোনালদো সিরিআ লিগে ১০টি গোল করে যৌথভাবে চতুর্থ হয়েছিলেন।

# সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলস্কোরার:
জাতীয় দলের হয়ে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করা রোনালদোর আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়াটা এখন সময়ের ব্যাপারই। পর্তুগালের হয়ে এখন পর্যন্ত ৯৯টি গোল করেছেন তিনি। এখন পর্যন্ত ১০৯ গোল করে ইরানের কিংবদন্তি আলী দায়ী রেকর্ডের মালিক হিসেবে শীর্ষে আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত