আরটিভির রিপোর্টারসহ সাংবাদিক হয়রানির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ : ১৪ জুলাই ২০২৩, ১৪:২৬

সাহস ডেস্ক
ছবি : সংগৃহীত

রাজধানীর রাজারবাগ পীর সিন্ডিকেটের অপকর্মের সংবাদ প্রকাশ করায় আরটিভির স্টাফ রিপোর্টার অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ জুলাই) বেলা ১১টায় রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারার সামনে আমরা গণমাধ্যমকর্মীর উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী চলা প্রতিবাদে অংশ নেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টাস ইউনিটি, দুদক বিটের সাংবাদিকদের সংগঠন র‍্যাকসহ বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের নেতারা।

এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, রাজারবাগ পীর সিন্ডিকেটের অপকর্মের সংবাদ প্রকাশ করায় অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার পর এখন তারা বিভিন্ন ধরনের ভয় ভীতি দিচ্ছে, এমনকি প্রাণনাশের হুমকিও দিচ্ছে। তরুণ এই সাংবাদিক যখনই ভূমিদস্যুদের মুখোশ উন্মোচনের চেষ্টা করছেন ঠিক তখনই তার বিরুদ্ধে মামলা দিয়ে রাজারবাগ ভূমিদস্যুরা তার পিছে লেগেছে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আমরা এসব কর্মকাণ্ডের একটা শেষ দেখতে চাই। হয় এই বাংলাদেশ হবে অধরা ইয়াসমিনদের আর না হয় হবে সিন্ডিকেট ওই ভূমিদস্যুদের।

এ সময় নেতারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের পাশাপাশি রাজারবাগ পীর সিন্ডিকেটের বিচার দাবি করেন। কীভাবে প্রশাসনের নাকের ডগায় বসে রাজারবাগীরা দিনের পর দিন এমন অপকর্ম করে যাচ্ছেন সে প্রশ্ন তোলেন নেতারা।

এর আগেও সংবাদ প্রকাশের জেরে দশের অধিক সাংবাদিকের বিরুদ্ধে মামলা দিয়েছে এই সিন্ডিকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত