১২ দিন পর শনাক্ত ১০ হাজারের নিচে, মৃত্যু ৩০

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৪৮

সাহস ডেস্ক

টানা ১২ দিন পর দৈনিক করোনা রোগী শনাক্তের সংখ্যা ১০ হাজারের নিচে নেমেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫২ জন। এতে শনাক্তের হার নেমেছে ২২ দশমিক ৯৫ শতাংশে। গত ২৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন ১০ হাজারের উপরে রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ৩৩ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫২৪ জন।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬ হাজার ২৮২ জন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৮৭ হাজার ৩৭৪ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা সংগ্রহ করা হয় ৩৯ হাজার ৭২৬টি। পরীক্ষা করা হয় ৩৯ হাজার ৪৪৫টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২২ দশমিক ৯৫ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩০ জনের মধ্যে ১৯ জন পুরুষ এবং নারী ১১ জন। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫ জন, সিলেট বিভাগের ৩ জন, রাজশাহী ও খুলনা বিভাগের ২ জন এবং বরিশাল বিভাগের ১ জন করে মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত