রামগতিতে করোনা রোগী শনাক্তের হার ৫৩ শতাংশ

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২২, ১৮:১১

লক্ষ্মীপুরের উপকূলীয় অঞ্চল রামগতিতে করোনা সংক্রমণ আবার বাড়ছে। চলতি সাপ্তাহে (গত রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত) নতুন রোগীদের ৫২টি করোনা পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ২৮ জন পজিটিভ। পরীক্ষার বিপরীতে রোগী সনাক্তের হার ৫৩ দশমিক ৮ শতাংশ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত সপ্তাহে মোট ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে শনাক্তের এ হার ছিল ২৩ দশমিক ৫ শতাংশ। রোগীরা করোনা পরীক্ষার ব্যাপারে আরো আগ্রহী হলে এ হার আরো বাড়বে বলেও ধারনা করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ এস এম আমির ফয়সাল জানান, গত ডিসেম্বরের প্রথম কয়েক সপ্তাহ ধরে করোনা শনাক্ত ১ শতাংশের ঘরেই ছিল। শেষ দিকে এসে শনাক্তের হারও বাড়তে শুরু করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কামনাশীস মজুমদার বলেন, ২০২০ সালের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এরপর থেকে এখন পর্যন্ত রামগতিতে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ২ শত ৯৪ জন। সংক্রমিত হয়েছেন ৫১৭ জন এবং সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭২ জন। কোন ধরনের শারীরিক সমস্যা দেখা দিলেই দ্রুত হাসপাতালে এসে পরীক্ষা করার আহ্বানও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত