করোনা: ফের বেড়েছে প্রাণহানি

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১০:১৩

সাহস ডেস্ক

টানা কয়েকদিন ধরে করোন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমলেও আবারও বাড়তে শুরু করেছে সেই সংখ্যা। ওয়ার্ল্ডোমিটার তথ্য বলছে গত ২৪ ঘন্টায় ( ৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ ৮ সেপ্টেম্বর বুধবার সকাল ৬টা)  পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আট হাজার ৩৭৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৯০ জন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৩ হাজার ৫৪১ জন।

আজ বুধবার সকাল ৮টায় করোনার আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ লাখ ৯৮ হাজার ৩৭৬ জনে। এ সময় বিশ্বব্যাপী শনাক্ত হয়েছেন ২২ কোটি ২৭ লাখ ১৬ হাজার ১৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ কোটি ৯২ লাখ ২৯ হাজার ৪৮৪ জন।

ওয়ার্ল্ডোমিটারের তালিকায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় শীর্ষে  রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১২ লাখ ৬ হাজার ৬৭২ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ৬৯ হাজার ২২ জন। আর সুস্থ হয়েছেন ৩ কোটি ১৫ লাখ ২২ হাজার ২৬৩ জন।

সংক্রমণের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জন। সুস্থ হয়েছেন ৩ কোটি ২২ লাখ ৫৬ হাজার ৫৫২ জন।

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে শনাক্তের সংখ্যা ২ কোটি ৯ লাখ ১৩ হাজার ৫৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৬৪৬ জন।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত