কুষ্টিয়ায় করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৮৯

প্রকাশ : ৩০ জুন ২০২১, ১২:২৪

সাহস ডেস্ক

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২০২ জন। একই সময়ে নতুন করে ১৮৯ জন করোনায় শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৭২৬ জন। এসময় ৬৮১টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৫ শতাংশ।

বুধবার (৩০ জুন) জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন বলে দ্য ডেইলি স্টার জানিয়েছে।

এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৯৮টি নমুনা পরীক্ষা হয়েছে এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয়েছে ৪৬৭টি।

এর আগের ২৪ ঘণ্টায়ও জেলায় করোনায় চার জনের মৃত্যু হয়। একই সময়ে ৪৫৫টি নমুনা পরীক্ষায় ১৭২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ১২৫টি নমুনা এবং র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয় ৩২২টি।

তার আগের ২৪ ঘণ্টায় মৃত্যু ছিল সাত জন। একই সময়ে ৫৭৭টি নমুনা পরীক্ষায় ১৯৫ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে পরীক্ষা হয় ৮৫টি নমুনা ও র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা হয় ৪৭৮টি।

সিভিল সার্জন জানান, ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই কুষ্টিয়া জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসাধীন ছিলেন।

করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ২৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ২০০ জন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল ১৬৪ জন।

তিনি আরও জানান, আজ সকাল ৯টা পর্যন্ত জেলায় হোম আইসোলেশনে আছেন ১,৮৩৯। গতকাল ছিলেন ১,৬৫১ জন। তার আগের দিন ছিলেন ১,৫৫৬ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত