রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার ১৩ বছর পর প্রথম সিজার

প্রকাশ : ২৯ মার্চ ২০২১, ২২:২৬

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতির অস্ত্রোপচারের সূচনা হয়েছে। ২০০৮ সালে হাসপাতালটি প্রতিষ্ঠার পর আজ সোমবার প্রথম এক প্রসূতির অস্ত্রোপচারের মাধ্যমে এক ছেলে শিশুর জম্ম হয়েছে। দীর্ঘদিন পর এ সেবাটি চালু হওয়ায় চিকিৎসক, নার্সসহ উপজেলাবাসীর মুখে হাসি ফুটেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার পৌর ৬নং ওয়ার্ডের সবুজগ্রাম এলাকার বাসিন্দা সুমন উদ্দিনের স্ত্রী হাসনা বেগম (২২) স্বাভাবিক প্রসবে জটিলতা দেখা দেয়। পরে সিজারের জন্য হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হাসপাতাল কর্তৃপক্ষের উদ্যোগে ওই প্রসূতির অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়েছে।

প্রসূতির স্বামী সুমন উদ্দিন জানান, স্ত্রীর প্রসবে জটিলতার দেখা দেওয়ার কারণে বেসরকারি ক্লিনিকগুলো সিজারের কথা বলেছিল তাদের। কিন্তু আর্থিক সমস্যা থাকার ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় তাকে। সকলের আন্তরিকতায় সবকিছু ভালভাবে সম্পন্ন হয়েছে। আমার স্ত্রী ও নবজাতক সুস্থ্য আছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামনাশিস মজুমদার জানান, সকলের সহযোগিতায় সফলভাবে এই প্রথম এ হাসপাতালে সিজার করা হয়েছে। এতে রোগীর আত্মীয়-স্বজন, চিকিৎসক, নার্স, এলাকাবাসীসহ সবাই খুব খুশি। হাতের নাগালে এমন সেবা চালু হওয়ায় খুশি উপজেলার উপকূলীয় অঞ্চলের মানুষগুলো।

জেলা সিভিল সার্জন ডাঃ মো. আব্দুল গফ্ফার বলেন, প্রশিক্ষিত চিকিৎসক-নার্সের মাধ্যমে সরকারি হাসপাতালে সম্পূর্ণ বিনা খরচে সিজারের সেবাটি পেয়ে ওই প্রসূতির পরিবার খুব খুশি। খুশি আমরাও এমন সেবাটি চালু করতে পেরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত