বাগেরহাটে বিষ মেশানো খাবার খেয়ে প্রাণ গেল ৪৬০টি পাখির

প্রকাশ : ০১ মে ২০২১, ২১:৪০

সাহস ডেস্ক

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় দুর্বৃত্তদের ছিটান বিষ মেশানো খাবার খেয়ে প্রাণ গেল ৬০টি কবুতর ও ৪০০ ঘুঘু পাখির। শনিবার (১ মে) বিকেলে উপজেলার উত্তর সরালিয়া গ্রামের একটি মাঠ থেকে স্থানীয়রা দুই দফায় মৃত পাখিগুলো উদ্ধার করেন।

স্থানীয় বাসিন্দারা বিভিন্ন গণমাধ্যমকে বলেন, সরালিয়া গ্রামের সেলিম শেখ তার জমির ধান কেটে নিয়ে সেখানে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে ছড়িয়ে রাখেন। বিষাক্ত খাবার খেয়ে গত দুই দিনে ৬০টি কবুতর এবং ৪০০টি ঘুঘু মারা গেছে। উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আর যাতে কোনো পাখি প্রাণ না হারায় সে জন্য ফায়ার সার্ভিসের সাহায্যে সেই ধানক্ষেতটি বিষমুক্ত করতে প্রচুর পানি দেওয়া হয়েছে। পাখিগুলো প্রাণিসম্পদ কর্মকর্তার মাধ্যমে সংরক্ষণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

ফায়ার সার্ভিসের মোরেলগঞ্জ ইউনিট লিডার সঞ্জু দেবনাথ বলেন, বিষযুক্ত ক্ষেতে আমরা প্রচুর পরিমান পানি দিয়ে বিষমুক্ত করার চেষ্টা করেছি। আশাকরি নতুন করে ওই মাঠের খাবার খেয়ে আর কোনো প্রাণি মারা যাবেনা।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘পাখি হত্যার সঙ্গে জড়িতদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনার তদন্ত চলছে। খুব দ্রুতই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত