নিকলীতে অগ্নি দুর্ঘটনা রোধ ও বজ্রপাতে করণীয় নিয়ে সভা

প্রকাশ : ১৩ মার্চ ২০২৪, ১৭:২৩

কিশোরগঞ্জ প্রতিনিধি

নিকলী উপজেলায় অগ্নি দুর্ঘটনা রোধ ও বজ্রপাতে করণীয় বিষয়ে আলোচনা সভা করা হয়েছে। পাথফাইন্ডার ইন্টারন্যাশাল বাংলাদেশের কারিগরি সহযোগীতায় এবং পপি দিশারি প্রকল্পের বাস্তবায়নে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভাটি বুধবার (১৩ মার্চ) কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। রেজিলিয়েন্স ভলান্টিয়ার দলের সভাপতি মো. নাজমুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রিয়াজুল হক আয়াজ।

সভায় নিকলী দিশারি প্রকল্পের সব রেজিলিয়েন্স ভলান্টিয়ার উপস্থিত ছিলেন। বজ্রপাত ও অগ্নি দুর্ঘটনাকে কেন্দ্র করে এলাকাবাসীকে আগাম সচেতন ও সতর্ক করার সভার উদ্দেশ্য।

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ বলেন, হাওড় অঞ্চলে প্রতি বছর অগ্নিকাণ্ডে ও বজ্রপাতে অনেক লোক মারা যায়, সম্পদ নষ্ট হয়।তিনি মনে করেন, ভলেন্টিয়ারদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এলাকাবাসীর প্রাণ ও সম্পদের ক্ষতি অনেক কমবে। এটি ভাল উদ্যোগ- পপি দিশারি প্রকল্প এমন আলোচনা সভার আয়োজন করেছে, যা সময়োপযোগী।

সমাপনী বক্তব্যে নাজমুল কবির বলেন, সচেনতার অভাবে বজ্রপাত ও অগ্নিকাণ্ডে অনেক মৃত্যর ঘটনা ঘটে। তবে সম্পদ ও প্রাণহানী রোধে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

সভা সঞ্চালন করেন পপি দিশারি প্রকল্পের ফিল্ড অফিসার মো. মোসলেম উদ্দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত