কুরবানির ঈদেও মুক্তি পাচ্ছে তারকাবহুল সিনেমা

প্রকাশ : ০২ জুন ২০২২, ১৮:১০

সাহস ডেস্ক

গেল ঈদে শাকিব খান অভিনীত দুটি সিনেমা ‘গলুই’ ও ‘বিদ্রোহী’র মধ্যে কোনোটিই ব্যবসায়িকভাবে সফলতা পায়নি। তবে তুলনামূলকভাবে ‘গলুই’ সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ ছিল বেশ। সিনেমাসংশ্লিষ্ট সবাই এ মন্দার বাজারে একসঙ্গে দুটি সিনেমা মুক্তির বিষয়টিকে ভালোভাবে দেখেননি। তবে শাকিব খানই প্রচারণার ক্ষেত্রে শুধু গলুইকে প্রাধান্য দিয়েছেন। তারপরও সফলতা তার কাছেও ধরা দেয়নি।

এরই মধ্যে এবার কুরবানির ঈদের সিনেমা মুক্তি নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। কুরবানির ঈদে শাকিব খান অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’ নামে একটি সিনেমা মুক্তির কথা জানিয়েছে প্রযোজনা সংস্থা বেঙ্গল মাল্টিমিডিয়া। সিনেমাটি পরিচালনা করেছেন তপু খান। এতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। যদিও এ সিনেমাটির দুটি গান এখনো শুটিং করা হয়নি। হয়নি সেন্সরও। তবু এটি মুক্তির ব্যাপারে আশাবাদী প্রযোজনা সংস্থাটি। সেই সাথে শাকিব খান অভিনীত ‘অন্তরাত্মা’ নামের আরও একটি সিনেমা কুরবানির ঈদে মুক্তি পাবে বলে জানা গেছে। ওয়াজেদ আলী সুমন পরিচালিত এ সিনেমায় শাকিবের বিপরীতে রয়েছেন কলকাতার দর্শনা বণিক।

অন্যদিকে রোজার ঈদের আগেই নায়ক-প্রযোজক অনন্ত জলিল ঘোষণা দিয়েছিলেন ‘দিন: দ্য ডে’ সিনেমাটি কুরবানির ঈদেই মুক্তি দেবেন। কয়েকবার পেছানোর পর কুরবানির ঈদকেই পছন্দ করেছেন। গত ৩ মার্চ সিনেমাটির মিউজিক ভিডিও প্রকাশের অনুষ্ঠানে বেশ জোর দিয়েই তিনি বলেছেন, ‘আর কোনো অবস্থাতেই এ সিনেমার মুক্তির তারিখ পেছানো হবে না।’

ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। এ সিনেমায় অনন্ত জলিলের বিপরীতে অভিনয় করেছেন বর্ষা। আরও রয়েছেন ইরান, ফিলিস্তিন, তুরস্ক ও আফগানিস্তানের অভিনয়শিল্পীরা। এটির ডাবিং করা হয়েছে পাঁচটি ভাষায়। এতে অনন্ত জলিলকে দেখা যাবে আন্ডারকভার পুলিশ অফিসারের চরিত্রে।

এদিকে ঈদ উলক্ষ্যে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটিরও মুক্তির কথা শোনা যাচ্ছে। এরই মধ্যে হল বুকিংও নাকি শুরু করেছে সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা। তবে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। এ সিনেমায় অভিনয় করেছেন সিয়াম, রিয়াজ, রোশান প্রমুখ। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে আরও কয়েকটি সিনেমা।

সাহস২৪.কম/টিএ/এসকে. 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত