নৌকা প্রতীকের মনোনয়ন কিনেছেন একঝাঁক তারকা

প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৬:২৫

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি। ইতোমধ্যে রাজতিক দলগুলো দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে।  প্রতিবারের মতো এবারও নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন অনেক তারকা। এরইমধ্যে রয়েছেন চলচিত্রের নায়ক-নায়িকা, সঙ্গীত শিল্পী এবং ছোটপর্দার অভিনেতারা। 

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, এবার চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে মনোনয়ন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মাহি।

এ নিয়ে গণমাধ্যমে বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করতে চাই। একই সঙ্গে আমার জন্মস্থান চাঁপাইয়ের মানুষদের জন্য কিছু করতে চাই। তাই নির্বাচন করতে চাইছি।’

চিত্রনায়ক ফেরদৌসকে সবসময় বিভিন্ন রাজনৈতিক অনুষ্ঠানে দেখা যায়। এবার তিনি নির্বাচন করবেন বলে জানিয়েছেন। ঢাকা-১৭ আসন থেকে নির্বাচন করতে চান এই তারকা। শোনা যাচ্ছে ঢাকার বাইরে কুমিল্লা-১ বা যশোর একটি আসন থেকে নির্বাচন করবেন।

বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ কার্যালয় থেকে ১৯ নভেম্বর  মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রযোজক আরশাদ আদনান। তিনি পাবনা-৫ আসন থেকে নির্বাচন করার ইচ্ছা পোষণ করেছেন।

রাজনীতির সঙ্গে জড়িত থাকতে বেশ কয়েকবারই মনোনয়ন ফরম কিনেছিলেন অভিনেতা সিদ্দিকুর রহমান। এবারও সেই তালিকায় রয়েছেন তিনি। এরমধ্যে এই তারকা ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের ফরম সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন চলচ্চিত্র অভিনেতা ও নির্মাতা মনোয়ার হোসেন ডিপজল।

গণমাধ্যমে তিনি বলেন, ‘গাবতলী, আমিনবাজার এলাকায় আমি বড় হয়েছি। এখানকার মানুষের সুখ দুঃখের ব্যাপারগুলো আমি জানি। আমার বিশ্বাস মনোনয়ন ফেলে আমি বিপুল ভোটে নির্বাচিত হবো এবং জনগণের জন্য কাজ করতে পারবো।’

আওয়ামী লীগ থেকে গেল বার নির্বাচন করতে চেয়েছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তিনি ময়মনসিংহ-১১ থেকে মনোনয়ন চেয়েছিলেন। তবে এবার গুঞ্জন থাকলেও চাইবেন না বলে জানিয়েছেন। তিনি জানালেন, মনোনয়ন না চাইলেও দলের নির্বাচনী প্রচার প্রচারণায় তাকে দেখা যাবে।

বরিশাল-৩ এর মনোনয়ন কিনেছেন চিত্রনায়ক রুবেল। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা পারিবারিকভাবে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। এর কারণে অন্য কোনো দল বা আদর্শের কথা কখনও মাথায় আসে না। আর আমার জন্ম বরিশালের বাবুগঞ্জে। তাই বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছি।’

গত নির্বাচনেও ‘বাগেরহাট-৩’ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়ক শাকিল খান। মনোনয়ন না পেলেও এলাকায় তিনি নানা সামাজিক কর্মকাণ্ড চালিয়ে গেছেন। তিনি গেল ১৮ নভেম্বর একই আসন থেকে দলটির মনোনয়ন ফরম তুলেছেন। এবার মনোনয়ন পাওয়ার ব্যাপারে তিনি আশাবাদী।

অভিনেত্রী শমী কায়সারও ফেনী-৩ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। শিগগিরই মনোনয় ফরম সংগ্রহ করবেন।

তিনি বলেন,‘নৌকা প্রতীকে নির্বাচন করতে চাই এবং মনোনয়ন পাওয়ার প্রত্যাশাও করছি। গত কয়েকবছর ধরেই আওয়ামী লীগের পক্ষে কাজ করছি। সরাসরি দলের রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত না থাকলেও সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত রয়েছি। সেই প্রেক্ষাপটে দলের মনোনয়ন পাওয়ার আশা করছি।’

বরাবরের মত এবারও ‘মানিকগঞ্জ-২’ আসন থেকে সংগীতশিল্পী মমতাজ ও ‘নীলফামারী-২’ আসন থেকে আসাদুজ্জামান নূর আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন। এছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম তোলার কথা রয়েছে অভিনেত্রী তারানা হালিমের।

অন্যদিকে, গেল সংসদে সংরক্ষিত আসনে সংসদ সদস্য থাকলেও নির্বাচন করার ইচ্ছে নেই বলে নিকটজনদের জানিয়েছেন অভিনেত্রী সুবর্ণা মোস্তফা।

উল্লেখ্য, নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত