জায়েদ খানের প্রার্থিতার বৈধতা দেওয়া হাইকোর্টের রায় চেম্বার আদালতে স্থগিত

প্রকাশ : ০৬ মার্চ ২০২২, ১৭:৩৯

সাহস ডেস্ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বৈধতা দেওয়া হাইকোর্টের রায় চার সপ্তাহের জন্য স্থগিত করেছে আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের রায় স্থগিত চেয়ে গত বৃহস্পতিবার নাসরিন আক্তার নিপুণের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ রবিবার চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন। একই সঙ্গে আবেদনটি চার এপ্রিল আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠানো হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শিল্প সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালনে স্থিতাবস্থা বজায় রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন বিচারপতি ওবায়দুল হাসান। এ বিষয়ে চার সপ্তাহ পর পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করে ২ মার্চ রায় দেন হাইকোর্ট।

জায়েদের রিটে জারি করা রুল যথাযথ করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রায় দেয়।

এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে বুধবারই জানিয়েছিলেন নিপুণ। এরপর বৃহস্পতিবার আপিল করেন তিনি। যা আজ চেম্বার আদালতে শুনানির জন্য ওঠে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত